২০২২ সালে টিভি কেনার প্রস্তুতি

Looks like you've blocked notifications!

টিভি হচ্ছে অবসর সময় কাটানোর সবচেয়ে সেরা একটি মাধ্যম। টিভি কেনার আগে আপনাদের অবশ্যই কিছু বিষয় সম্পর্কে জেনে নেওয়া ভালো। ডিজিটাল যুগে টিভি কেনার আগে আপনাদের কিছু বিষয় মাথায় রাখা উচিত। যেমন এই ২০২২ সালে আপনাদের টিভি কেনার প্রস্তুতি কেমন হতে পারে।

  • ওয়ারেন্টি সম্পর্কে জানতে হবে
  • দাম সম্পর্কে জানতে হবে
  • পোর্ট সম্পর্কে জানতে হবে
  • অডিও সম্পর্কে জানতে হবে

অডিও সম্পর্কে যা জানতে হবে

টিভি দেখার আনন্দ যেমন অনেকটা ভিডিও রেজুলেশনের ওপর নির্ভর করে থাকে, তেমনি যদি আপনি যদি টিভি দেখার মজাটা পরিপূর্ণ নিতে চান, তাহলে টিভির সাউন্ড কোয়ালিটি ভালো হতে হবে। তাই অবশ্যই আপনি যে টিভিটা নেবেন, সেটি আগে ভালো করে চেক করে নেবেন, যেন টিভির সাউন্ড কোয়ালিটিটা অনেক সুন্দর হয়।

রেজুলেশন প্রযুক্তি

আপনি টিভি দেখবেন অবসর সময় কাটানোর জন্য আর যদি সেই টিভির রেজুলেশন ভালো না হয়, তাহলে কিন্তু আপনার টিভি দেখতে মন চাইবে না। আপনার টিভির রেজুলেশন যত বেশি হবে, তত স্পষ্ট ভিডিও দেখতে পারবেন সেই টিভির মাধ্যমে।

বর্তমান সময়ে বাজারে আপনারা যে টিভিগুলো পাবেন, বেশির ভাগ ক্ষেত্রে সেসব টিভির রেজুলেশন হয়ে থাকে চার হাজার থেকে আট হাজারের মধ্যে। তাই রেজুলেশনের দিক থেকে চিন্তা করলে আপনি যদি টিভি কিনে থাকেন, তাহলে সর্বনিম্ন চার হাজার রাখার চেষ্টা করবেন।

পোর্ট সংখ্যা

টিভি কেনার আগে আপনাকে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় ভালো করে দেখতে হবে সেটি হচ্ছে পোর্ট সংখ্যা। বর্তমানে স্মার্ট টিভিগুলো অনেক কাজের জন্য ব্যবহার করা হয়ে থাকে, যেমন ডিশ ক্যাবল, স্যাটেলাইট চ্যানেল, ওয়াইফাইসহ আরও অনেক কিছু। তাই আপনি স্মার্ট টিভি কেনার আগে এসব পোর্ট সঠিক আছে কি না, সেসব বিষয় ভালো করে যাচাই করে দেখুন এবং তার পরে টিভি কিনুন।

ওয়ারেন্টি

টিভি কেনার আগে এই বিষয়টি সম্পর্কে জানা অনেক গুরুত্বপূর্ণ। বর্তমানে যে স্মার্ট টিভিগুলো বাজারে কিনতে পাওয়া যায়, সেগুলোর দাম মোটামুটি ভালোই থাকে। তাই সে ক্ষেত্রে তারা ওয়ারেন্টিও দেবে। বর্তমান বাজারে আপনারা যেসব টিভি পাবেন, সেগুলোতে দুই ধরনের ওয়ারেন্টি দেওয়া হয়ে থাকে। একটি হচ্ছে মূলত পার্টস ওয়ারেন্টি এবং অন্যটি হচ্ছে সার্ভিস ওয়ারেন্টি। তাই যেখান থেকে টিভি পার্টসের ওয়ারেন্টি দিয়ে থাকে, আপনি সেখান থেকে টিভি নেওয়ার চেষ্টা করুন। কেননা দাম একটু বেশি হলেও পরবর্তীতে আপনার টিভিতে যদি কোনো সমস্যা হয়, আপনি বিনা খরচে সেটা ঠিক করতে পারবেন।

স্মার্ট টিভির দাম

টিভি কেনার আগে অবশ্যই আপনাকে দাম সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে। কেননা আপনি যে টিভি কিনতে যাচ্ছেন, সেটির বাজারমূল্য কত এবং আপনি যেখান থেকে কিনছেন সেটি মুখ্য বিষয়। টিভি কেনার আগে স্মার্ট টিভির দাম বিডিস্টল-এর অনলাইন থেকে জেনে শোরুমে গিয়ে টিভি কেনেন, তাহলে এমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না।