আলোচিত ১০ আবেদনময়ী ফ্যাশন মডেল

Looks like you've blocked notifications!

বিশ্বের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে তো মডেলের কমতি নেই। কিন্তু এতসব মডেলের ভিড়ে যাঁরা আকর্ষণীয় অবয়বের পাশাপাশি সৌন্দর্যের মাপকাঠিতেও তুঙ্গে, সেরার তালিকায় তাঁদের নামই উঠে আসে বারবার। ওয়ান্ডার্সলিস্ট ওয়েবসাইটের যাচাইয়ে এমনই ১০ সেরা ফ্যাশন মডেলকে নিয়ে এই আয়োজন। 

বার রেফিলি 
সেরা ফ্যাশন মডেলের তালিকায় সবার ওপরে রয়েছে ইসরায়েলের মডেল বার রেফিলি। এই অনিয়মিত অভিনেত্রী ২০১২ সালে ‘ম্যাক্সিম হট ১০০’ জন মডেলের তালিকায় প্রথম হয়েছিলেন। তিনি শুধু দুর্দান্ত মডেলই নন, পেশাদারভাবে তিনি একজন ফ্যাশন ডিজাইনারও বটে! 

ইরিনা শায়েক
২০০৭ থেকে ২০১৩ সাল পর্যন্ত স্পোর্টস ইলাস্ট্রেটেড সুইমিংস্যুট ম্যাগাজিনের মডেল হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন রাশিয়ান মডেল ইরিনা শায়েক। এই আবেদনময়ী মডেল ‘ইনটিমিসিমি’ নামে নারীদের একটি পোশাকের নামডাকওয়ালা ব্র্যান্ডের মডেল হিসেবে লম্বা সময় পার করেছেন।

বিয়াঙ্কা বল্টি 
এল'অফিশিয়ালের কভার ছবি দিয়ে ইতালিয়ান মডেল বিয়াঙ্কা বেশ জনপ্রিয় হন। ভোগ, হারপার্স বাজার, ডব্লিউ, কসমোপলিটান, ম্যারি ক্লেয়ারে কাজ করেছেন তিনি। প্লেবয় ম্যাগাজিনেও কাজ করেছেন এই নীলনয়না এই মডেল।   

আদ্রিয়ানা লিমা 
ব্রাজিলের মডেল ও অভিনেত্রী আদ্রিয়ানা লিমা ২০০০ সালের ভিক্টোরিয়া'স সিক্রেট অ্যাঞ্জেল হয়ে সবার নজর কাড়েন। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ‘মেবেলাইন’ প্রসাধনীর মডেল ছিলেন এই সুন্দরী মডেল।

নিনা আগদাল 
ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নতুন হলেও ড্যানিশ মডেল নিনা আগদাল অনেক দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠেন। আকর্ষণীয় দেহাবয়বের পাশাপাশি সুন্দর মুখশ্রীর কারণে দ্রুতই তিনি নামীদামি কিছু পোশাকের ব্র্যান্ডের প্রচারে যুক্ত হন। 

ক্যানডিস সোয়ানপোল 
দক্ষিণ আফ্রিকার মডেল ক্যানডিস সোয়ানপোল ২০১৩ সালে স্পোর্টস সুইম ক্যাটালগে জায়গা করে নেন। আর হ্যাঁ, ভিক্টোরিয়া’স সিক্রেট নাকি ক্যানডিসকে ছাড়া কল্পনাই করা যায় না! ২০১২ সালে ফোর্বসের সেরা আয় করা মডেলদের তালিকায় দশম স্থানে তাঁর নাম রয়েছে।

লারা স্টোন 
লারা স্টোন একজন ডাচ মডেল। ২০১২ সালে ফোর্বসের সেরা আয়কারী মডেলে তালিকায় অষ্টম স্থানে তাঁর নাম রয়েছে। ওজন, শরীর ও দাঁতের কারণে এই ফ্যাশন ইন্ডাস্ট্রিতে তাঁকে বেশ বেগ পেতে হয়েছিল। কিন্তু এই সমস্যা থেকে বের হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন। বর্তমানে তিনি অন্তর্বাসের মডেল হিসেবে সেরা তালিকায় জায়গা করে নিয়েছেন। 

কেট আপটন 
এতে কোনো সন্দেহ নেই যে নারীদের অন্তর্বাসের মডেল হিসেবে কেট আপটন সব সময়ই সেরা। ২০১১ সালে স্পোর্টস ইলাস্ট্রেটেড সুইমিংস্যুটের মডেল হওয়ার পর যুক্তরাষ্ট্রের এই মডেল ও অভিনেত্রী সবার নজরে আসেন। 

রোজি হান্টিংটন-হুইটলি
ভিক্টোরিয়া'স সিক্রেট মডেল রোজি হান্টিংটন-হুইটলি এ তালিকায় নবম স্থানে রয়েছেন। এই ব্রিটিশ মডেল ও অভিনেত্রী ভিক্টোরিয়া'স সিক্রেট ও বার্বারির অন্তর্বাসের মডেল হিসেবে কাজ করে পরিচিত হন। এ ছাড়া ২০১১ সালে 'ট্রান্সফরমারস : ডার্ক অব দ্য মুন'-এ অভিনয় করেও সবার নজরে আসেন এই ফ্যাশন মডেল। 

নাতালিয়া ভাদিয়ানোভা 
রাশিয়ান মডেল ও অভিনেত্রী নাতালিয়া ২০১২ সালে ফোর্বসের সেরা আয়কারী মডেলের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন। সুন্দর শরীরের অধিকারী হওয়ায় ফ্রান্সের বেশিরভাগ নারীর অন্তর্বাসের ব্র্যান্ডের ডিজাইনারদের নজরে সব সময়ই থাকবেন নাতালিয়া।