ঈদবাজার

ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সে ঈদের আমেজ

Looks like you've blocked notifications!
ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সে চলছে ঈদের কেনাকাটা। ছবি : সংগ্রহ

এলিফ্যান্ট রোড থেকে বাটা সিগন্যালের বিপরীত দিক দিয়ে গাউসিয়া যাওয়ার পথেই পড়ে এই শপিং মলটি। এরই মধ্যে এটি বেশ সুনাম কুড়িয়েছে গহনার মার্কেট হিসেবে। ঈদকে কেন্দ্র করে সেজে উঠেছে মলটির প্রতিটি ফ্লোরই। শপিং মলটি আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন, এস্কেলেটর সুবিধা, নিজস্ব স্ট্যান্ডবাই জেনারেটর সুবিধাসহ শীতাতপ নিয়ন্ত্রিত। এখানে মোট এক হাজার ৪০টি দোকান রয়েছে।

এরই মধ্যে শপিংমলে বেশ ভিড় লক্ষ করা যাচ্ছে। কারণ এর পুরোটাই সাজানো মেয়েদের পোশাক ও সাজের বিভিন্ন আইটেম দিয়ে। এর প্রথম তলায় পাবেন গহনার বিশাল আয়োজন। এখানে পাবেন পোশাকের সঙ্গে মানানসই ম্যাটেলের গহনা। এ ছাড়া রয়েছে বিভিন্ন কসমেটিকসসামগ্রী। আরো পাবেন ক্রোকারিজ আইটেম, গিফটসামগ্রী। ঘুরতে ঘুরতে ইফতারের সময় হয়ে গেলে হাতের নাগালেই রয়েছে খাবারের দোকান। 

দ্বিতীয় তলা পুরোটা যেন মহিলাদের জন্যই নির্ধারিত একটি স্থান। এখানে পাবেন অনেকগুলো শাড়ির দোকান। যেখানে মিলবে দেশি, ইন্ডিয়ান, পাকিস্তানি সব ধরনের শাড়ির সমাহার। আর মেয়েদের পোশাক তো রয়েছেই। যুগের সঙ্গে তাল মিলিয়ে মেয়েদের পোশাকের সম্ভারের মধ্যে পাবেন থ্রি পিস, ফোর পিস, লন, তাগা ছাড়াও অনেক ধরনের পোশাক। এখানে পাবেন টেইলার্সের দোকান। তবে এখন হয়তো বা অর্ডার নাও নিতে পারে আপনার। তবে টুকিটাকি কিছু কাজ করিয়ে নিতেই পারেন এখানে। 

তৃতীয় তলাটিও একইভাবে সাজানো হয়েছে শাড়ি, লেডিস টেইলার্স ও মেয়েদের পোশাকের সম্ভারে। তবে চতুর্থ তলাটি সাজানো হয়েছে একটু ভিন্নভাবে। এখানে মূলত পাইকারি শাড়ির মার্কেট। যাঁরা পুরো পরিবার বা বাড়তি কিছু শাড়িও কিনতে চান, তাঁরা এখানে ঢুঁ মারতে পারেন। এ ছাড়া লেডিস টেইলার্স ও মেয়েদের পোশাকের সম্ভার তো আছেই। পঞ্চম তলাটি পুরোটাই মোবাইল শপ, একসেসরিজ দিয়ে জানানো। তাই চাইলে ঈদে কাউকে মোবাইল গিফট বা নিজেই নতুন মোবাইল কিনতে চাইলে এখানে চলে আসতে পারেন। আপনার ঈদ কেনাকাটার অন্যতম সঙ্গী হতেই পারে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সটি।