ঈদবাজার

বৃষ্টিতেও জমজমাট মৌচাক মার্কেট

Looks like you've blocked notifications!
ঈদে সব ধরনের জিনিস কিনতে পারবেন মৌচাক মার্কেট থেকে। ছবি : সংগ্রহ

একে তো বৃষ্টি তার ওপর আবার রাস্তা ভাঙা, জমাটবাঁধা পানি তো আছেই। এত অসুবিধার মধ্যেও থেমে নেই ঈদের কেনাকাটা। সবারই একমাত্র লক্ষ যেন ঈদের প্রস্তুতি নিয়ে। মধ্যবিত্ত থেকে উচ্চবিত্ত সবার আনাগোনায় মুখরিত যেন মৌচাক মার্কেট। সবাই ঈদের কেনাকাটায় ব্যস্ত। ঈদকে কেন্দ্র করে মৌচাক মার্কেটের এ দৃশ্য এখন প্রতিদিনের।

এই মার্কেটে যেমন রয়েছে একদরের দোকান, তেমনি আছে দরদাম করে কেনার দোকানও। তাই সবার আকর্ষণ এখনো যেন এই মার্কেটকে ঘিরে। থাকবেই না বা কেন, এই মার্কেটে যে সাধ্যের মধ্যে সব কিছু পাওয়া যায়। ঈদে মেয়েদের প্রধান আকর্ষণ সালোয়ার-কামিজ। মৌচাক মার্কেটের প্রতিটি তলায় কমবেশি সালোয়ার-কামিজের দোকান আছে। তবে তৃতীয় তলায় বেশি। নতুন নকশায়, নতুন কাপড়ের সালোয়ার-কামিজে ছেয়ে গেছে দোকানগুলো। ৫০০ থেকে শুরু করে ৫০ হাজার টাকা দামের সালোয়ার-কামিজ পাওয়া যাচ্ছে এবারের ঈদে। এ ছাড়া এখানে পাবেন আপনার ছোট শিশুটির দারুণ সব পোশাক। যেমন গেঞ্জি, শার্ট, প্যান্ট, স্কার্ট, টপস, মেয়েদের প্যান্ট, শার্টসহ সবই পাবেন এখানে।

 মার্কেটের তৃতীয় ও চতুর্থ তলায় আছে শাড়ির দোকান। এখানে অনেকগুলো টেক্সটাইল মিলের শাড়ি সরাসরি বিক্রি হয়। প্রাইম টেক্সটাইল, রাজশাহী সিল্ক হাউস, প্রাইডেক্স টেক্সটাইল, বেঙ্গল টেক্সটাইল, তাঁত বৈচিত্র্য, খাজানা, খান শাড়িজ, রেইনবো শাড়িজ, বাসন্তি শাড়িঘর ও স্বর্ণলতা শাড়ি।

দ্বিতীয় তলায় ডালাস সুজ, আঁকা-বাঁকা সুজ, ব্যাংকক সুজ, শিলা সুজ, বিগ বাজার সুজ, রাফি সুজ, রুমা সুজসহ হরেক জুতার দোকান। এ ছাড়া রয়েছে ব্যাগ ও ইমিটেশন অলংকারের দোকান। তানিয়া জুয়েলার্স, নন্দিনী জুয়েলার্স, আনিকা জুয়েলার্স, ন্যাশনাল জুয়েলার্স, মাইলস্টোনে রুপাও বিক্রি হচ্ছে। এ ছাড়া ইমিটেশন গহনা, কসমেটিকসের দোকান আছে প্রতিটি তলাতেই। মার্কেটের নিচতলায় জয়পুরি, চুর, রেশমি চুড়ি, পায়েলের চুড়ির সম্ভার নিয়ে বসেছে ম্যাচিং জয়পুরি চুড়ি হাউস। এই ফ্লোরে আরো পাবেন ম্যাক্সি, রেডিমেড ব্লাউজ, পেটিকোট, ওড়না, স্কার্ফ, বোরকাসহ নানা ধরনের পোশাক। রয়েছে গৃহিণীদের রান্নাঘরের নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান। তাই আপনার ঈদের যে কোনো ধরনের কেনাকাটা করতে আসতেই পারেন মৌচাক মার্কেটে।