কেনাকাটা

রাপা প্লাজার ঈদ আয়োজন

Looks like you've blocked notifications!
ঈদে জমজমাট রাপা প্লাজা। ছবি : সংগৃহীত

ধানমণ্ডির কেনাকাটায় প্রথমে দেখা মিলবে রাপা প্লাজার। ঈদ কেনাকাটায় প্রস্তুত সব দোকানি। সাজিয়েছেন তাঁদের নতুন পোশাকের পসরা। এরই মধ্যে এখানে যুক্ত হয়েছে বেশ কিছু নামীদামি ব্র্যান্ডও। তার মধ্যে জ্যোতি শাড়ি এবং ক্যাটস আই অন্যতম। রয়েছে টাইমজোন, বাটার মতো কয়েকটি ব্র্যান্ড শোরুম। মূলত মার্কেটটি প্রায় সব সময়ই জমজমাট থাকে। তার অন্যতম কারণ, মেয়েদের জুতা-স্যান্ডেল ও ব্যাগের ভিন্ন কালেশনের জন্য।

ধানমণ্ডির ২৭ নম্বরে অবস্থিত এই ভবনের চারতলা পর্যন্ত পুরোটাই জুতা-স্যান্ডেল, ঘড়ি, জুয়েলারি, শাড়ি, সালোয়ার-কামিজসহ রয়েছে অনেক পোশাকের সম্ভার। তবে এর চতুর্থ তলাটি যেন আরেকটি ভিন্ন মার্কেট। কারণ, এখানে রয়েছে জয়ীতা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নারী উদ্যোক্তাদের নিয়ে করা হয়েছে এই জোন। আপনার প্রয়োজনীয় সবকিছুই যেন রয়েছে এখানে।

এখানে পাবেন ছেলে ও মেয়েদের পোশাক, ঘড়ি, জুতা, জুয়েলারি সামগ্রী, ব্যাগ, টেইলার্স, প্রসাধনসামগ্রী। এ ছাড়া রয়েছে ফ্রান্স, সুইজারল্যান্ড, ইন্ডিয়া, চায়না, আমেরিকা, ইউকে, থাইল্যান্ড ও জাপানের বিভিন্ন দেশের পণ্যসামগ্রী, যার কারণে মূলত এই মার্কেট থাকে জমজমাট।

মার্কেটটির প্রথম ফ্লোরে পাবেন মডার্ন চয়েজ, হলিউড ইলেকট্র মিউজিয়াম, বেবী স্মাইল ফ্যাশন, নাবনী, রিচম্যান মিনস উইয়ার, মুনসুন রেইন, বাটা, প্রিন্স ডিপার্টমেন্ট লি., টাইমজোন, প্যাসিফিক স্টেশনারি, হলিউড, সুজ এন সুজ, নীল আঁচল শাড়িজ, তানিশা শাড়িজ, মীম কালেকশন, ফরচুনা বাংলাদেশ, জরডানা, দেশ ও জ্যোতিকা শাড়ি।

দ্বিতীয় তলায় আছে টিউবরোজ, বিচিত্রা সিল্ক শাড়িজ, একশত ইয়ারস, ময়ূরী শাড়িজ, সু ডাইরেসটি, ক্যাটহাই রেডিমেড গার্মেন্টস, ফেয়ার কেয়ার ডিপার্টমেন্ট স্টোর, ক্যাটস আই, বিগ বেল ম্যানস উইয়ার, এম এইচ সুজ, রিয়া উফ্ফালোসহ আরো অনেক শোরুম। যেখানে মিলবে আপনার প্রয়োজনীয় পণ্যটি।

তৃতীয় তলায় রয়েছে ল্যাম ডিপার্টমেন্ট স্টোর, রাজ্জাক ডিপার্টমেন্ট স্টোর, সুমন’স গ্যালারি, পরাগ, মনপুরা, সিটিলাইফ ফ্যাশন শপ, গ্যালারি অ্যাপেক্স-৯, সানসুরি ফ্যাশন, রুকুজ, তরঙ্গ, ইরানী বোরকা বাজার, ডিয়ানা ডিপার্টমেন্ট স্টোর, স্টাইল এ-বিউটি, গোল্ডেন গ্যালারি, এইচ-২ গ্যালারির অনেক পণ্য।

চতুর্থ তলা পুরোটাই সাজানো জয়ীতা। এখানে বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাকের সম্ভার রয়েছে। এ ছাড়া পাবেন হোম টেক্সটাইলের অনেক পণ্য, যা পুরোটাই হাতে করা। আরো পাবেন ঘর সাজানোর অনেক পণ্যসামগ্রী। তাই ঈদ কেনাকাটার অন্যতম সঙ্গী হতে পারে রাপা প্লাজা।