ঈদবাজার

ঈদের কেনাকাটা পলওয়েল মার্কেটে

Looks like you've blocked notifications!

পলওয়েল মার্কেট মূলত অনেকেই চেনেন জুতোর সবচেয়ে বড় মার্কেট হিসেবে। তবে এটা আমদানি পণ্যনির্ভর একটি মার্কেট। তাই ভিন্ন ধরনের পোশাকে ঈদ পালন করতে আসতে হবে এই মার্কেটে। প্রতিবছরের মতো রমজানের শুরুতেই ছিমছামভাবে সাজানো হয়েছে মার্কেটটি। রয়েছে কঠোর নিরাপত্তাব্যবস্থা। বিশেষভাবে মার্কেট কর্তৃপক্ষ খেয়াল রাখছে বেচাকেনার বিষয়টি। অর্থৎ পণ্যসামগ্রী কিনে ক্রেতাদের যাতে ঠকতে না হয়, সেদিকে খেয়াল রাখছে কর্তৃপক্ষ। এটা সাধারণত অন্য কোনো মার্কেটে হয় না। তারই ধারাবাহিকতায় মার্কেটের কোনো দোকান বিদেশি ব্র্যান্ডের নকল পণ্য বিক্রি করলে, প্রমাণসাপেক্ষে সেই দোকানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়, রয়েছে আদায়ের জরিমানা ব্যবস্থা।

পলওয়েল মার্কেটে পাওয়া যাচ্ছে শিশু-কিশোর, ছেলেমেয়েদের হালফ্যাশনের প্রায় সব পোশাকই। ছোট-বড়দের থ্রি পিস, শর্ট ও লং লেহেঙ্গা, বয়স্কদের পাঞ্জাবি, পাকিস্তানি থ্রি পিস, ছেলেদের শার্ট, জুতা, কেডস ইত্যাদি পাওয়া যাচ্ছে। এ ছাড়া পাবেন মেয়েদের জুতা-স্যান্ডেলও। এ ছাড়া আরো পাবেন  বেল্ট, টিশার্ট, শট শার্টসহ যাবতীয় পণ্যসামগ্রী। এই মার্কেটের পণ্যসামগ্রী চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহীসহ সারা দেশের চাহিদা পূরণ করে থাকে।

মার্কেটটির  প্রথম তলায় রয়েছে জুতা, লেদারসামগ্রী প্রভৃতি। যার সবই বিদেশি পণ্য। রোজার শুরু থেকে ক্রেতাদের আনাগোনা চলছে। তবে জুতোর দোকানগুলোতে ভিড়টা যেন একটু বেশিই। দ্বিতীয় তলায় পাবেন ছেলেদের টি-শার্ট, শার্ট, প্যান্ট প্রভৃতি। তৃতীয় তলায় রয়েছে গার্মেন্টস আইটেম। আর চতুর্থ তলাটি সাজানো হয়েছে একসেসরিজ পণ্য দিয়ে। এখানে মধ্যে পাবেন বেল্ট, ঘড়ি, মানিব্যাগ প্রভৃতি।