ঈদবাজার

উত্তরায় জমজমাট মাস্কট প্লাজা

Looks like you've blocked notifications!
ঈদবাজারে জমজমাট উত্তরার মাস্কট প্লাজা। ছবি : সংগ্রহ

উত্তরার প্রায় সব মার্কেটেই এখন চলছে জমজমাট ঈদবাজার। ঠিক তেমনই একটি মাস্কট প্লাজা। এখানেও রোজার শুরু থেকেই আনাগোনা চলছে ক্রেতার। তবে সন্ধ্যার পর এবং ছুটির দিনে থাকে রমরমা ব্যবসা। উত্তরার হাউস বিল্ডিংয়ে ঠিক নর্থ টাওয়ারের পাশেই মাথা উঁচু করেই দাঁড়িয়ে আছে বিশাল মাস্কট প্লাজাটি। তবে এর মার্কেট শুধু চারটি ফ্লোরজুড়ে। বাকিটা কমার্শিয়াল স্পেস।

সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত মার্কেটটির নিচতলাটি সাজানো হয়েছে বিভিন্ন কসমেটিকস ও পোশাক অনুষঙ্গ দিয়ে। ব্যাগ, পার্স, ঘড়ি, সাজের সব উপকরণ ছাড়াও আছে শিশুদের খেলনা। পাবেন ছেলেদের ঘড়ি, বেল্টসহ আরো প্রয়োজনীয় অ্যাকসেসরিজ।

দ্বিতীয় তলাটি সাজানো হয়েছে মেয়েদের পোশাকে। একই সঙ্গে রয়েছে শাড়ির বিশাল সম্ভার। ছোট-বড়দের থ্রি পিস, শর্ট ও লং লেহেঙ্গা, বড়দের পাঞ্জাবি, পাকিস্তানি থ্রি-পিস এ ছাড়া অনেক পণ্যের সম্ভার। একইভাবে তৃতীয় তলায় রয়েছে ছেলেদের পোশাকের বিশাল কালেকশন। এই ফ্লোরটিতে উঠতে প্রথমেই চোখে পড়বে ক্যাটস আইয়ের বিশাল শোরুম, আরো অনেক অভিজাত দোকান রয়েছে এর আশপাশে। এ ছাড়া ছেলেদের আরেকটি পছন্দের দোকান মিলবে এখানে। তা হলো রেমন্ড। আরো রয়েছে শিশুদের পোশাকের মধ্যে অন্যতম টি-শার্ট, শার্ট, প্যান্ট প্রভৃতি। ছোট মেয়েশিশুর জন্য রয়েছে বিশাল পোশাক সম্ভার। পাবেন বয়েজ সেট, সিঙ্গেল বয়েজ শার্ট, ফুলপ্যান্ট, থ্রি-কোয়ার্টার প্যান্ট, পার্টি ফ্রক, ডিভাইডার সেট, স্কার্ট সেট, সিঙ্গেল লং স্কাট, টপস ছাড়াও আছে থ্রি-পিসের সম্ভার। চতুর্থ তলাটি সাজানো হয়েছে মহিলাদের পছন্দের সোনার গয়নায়। এখানে সোনা ও রুপার গহনাও পাওয়া যায়। তবে রয়েছে দু-একটি ম্যাটেল গহনার দোকানও। তাই ঈদের কেনাকাটার জন্য বেছে নিতে পারেন এই বিশাল মার্কেটটি।