বাহারি রঙের নেকলেস

Looks like you've blocked notifications!
হাল আমলের ফ্যাশন বড় নেকলেস। মডেল : রিবা; গয়না :অনলাইন শপ কালার'স অব কাঠমান্ডু; ছবি : সাইফুল আলম সুমন

আজকাল সাজপোশাকের সঙ্গে ভারি একটি রঙিন নেকলেস নজর কাড়ে বেশ। বিশেষ করে তরুণীদের প্রিয় টপসের সঙ্গী এখন রং-বেরঙের, আকৃতিতে বড় এবং বাহারি নকশার নেকলেস। এসব ভারি ধাতুর রঙিন নেকলেস টপস, সালোয়ার-কামিজ ও শাড়ির সঙ্গে মানিয়েও যায় দারুণ। হাল আমলের ফ্যাশনের সঙ্গে তাল মেলাতে হাতে বা কানে না পরে শুধু গলায় আধুনিক ডিজাইনের রংচঙা একটা নেকলেস পরতে পারেন। দেখবেন ছিমছাম পোশাকে অধুনিকতার ছোঁয়া আনতে একটা নেকলেসই যথেষ্ট। 

'সাদা টপসের সঙ্গে কমলা বা সবুজ পাথরের নেকলেস আমার খুবই পছন্দ। পুরো লুকটাই পাল্টে যায়। সাধারণত ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে বড় একটা রঙিন নেকলেস আরো বেশি স্টাইলিশ করে তোলে আমাকে। আমি মনে করি কালার কনট্রাস্ট এই গয়নাকে আরো ট্রেন্ডি করে তোলে'- বললেন মডেল রিবা।

পাশ্চাত্যের পোশাকের পাশাপাশি দেশীয় শাড়ি বা সালোয়ার-কামিজের সঙ্গেও এ ধরনের নেকলেস মানিয়ে যায় বেশ। আদি যুগ থেকেই শাড়ির সঙ্গে বড় বা ভারি পাথরের নেকলেস পরা হতো। কিন্তু সেগুলো বেশির ভাগই সোনা বা রুপার তৈরি নেকলেস হতো। এখন মেটাল, পিতল, তামা, পাথর, এমনকি পুঁতিরও বড় নেকলেস শাড়ির সঙ্গে মানিয়ে যায়।

বিবিয়ানা ফ্যাশন হাউসের কর্ণধার লিপি খন্দকারকে সব সময় যেকোনো সাজপোশাকের সঙ্গে গলায় একটি ভিন্ন ডিজাইনের বড় নেকলেস পরতে দেখা যায়। আর এই নেকলেসের কারণে তাঁকে আরো বেশি স্টাইলিশ ও আকর্ষণীয় মনে হয়।

লিপি খন্দকারের সঙ্গে কথা বলে জানা গেল, ভারি নেকলেস তাঁর অনেক পছন্দ এবং যেকোনো উৎসবে বড় নেকলেসই বেছে নেন। তিনি বলেন, “গয়না কেনার পর গয়নার রং আর ডিজাইনের ওপর ভিত্তি করে আমি কাপড় বাছাই করি। আর এর কারণে আমার খুব একটা ভারি ডিজাইনের শাড়ি বা সালোয়ার-কামিজ পরা হয় না।”

লিপি খন্দকার আরো বলেন, “ভারি নেকলেস পরার আগে অবশ্যই পোশাকের কথা মাথায় রাখতে হবে। জমকালো পোশাকের সঙ্গে ভারি নেকলেস খুবই বেমানান লাগবে। তাই বড় নেকলেসের সঙ্গে পোশাকটা হওয়া চাই সাদামাটা। আর চেষ্টা করুন এসব নেকলেসের সঙ্গে অন্য কোনো ভারি অনুষঙ্গ না পরার।”

একটা সময় ছিল যখন শাড়ি ছাড়া বড় নেকেলেসের কথা আমরা চিন্তাই করতে পারতাম না। আর এখন একটা সিম্পল শার্ট বা টপসের সঙ্গে অনায়াসে বড় একটা নেকলেস পরে ফেলি আর দেখতেও লাগে চমৎকার। এমনকি আজকাল টপস বা শার্টের সঙ্গে নেকলেসগুলো ইয়োকের মতো লাগানো থাকে। ক্যাম্পাস, কর্মক্ষেত্র এবং পারিবারিক আড্ডার মতো রোজকার জীবনে বড় নেকলেস এখন প্রায় সবাই পরছে। 

অনলাইন শপ কালার'স অব কাঠমান্ডুর কর্ণধার জাহিদ শরীফ বলেন, “ইদানীং চওড়া এবং ভারি নেকলেসগুলো তরুণীদের বেশি পছন্দ। আর মেটালের বিভিন্ন ডিজাইন যেমন- নানা রকম ফুল, বাহারি পাতার নেকলেস সব ধরনের পোশাকের সঙ্গেই মানানসই। এ ছাড়া নীল, লাল, গোলাপি, সবুজ, কালো, সাদা, আকাশি, হলুদ এ ধরনের বিভিন্ন রঙের পাথর বসানো মেটাল বা তামার নেকলেসও চলছে ভালোই।”   

খোঁজ-খবর

বিভিন্ন ফ্যাশন হাউস আড়ং, বিবিয়ানা, অঞ্জন'স ও রঙে দেশীয় ডিজাইনের নেকলেস পাবেন। এ ছাড়া কে জেড, জেমস গ্যালারিতেও পাবেন পাথর এবং মেটালের তৈরি ভারি নেকলেস। অনলাইন শপ কালার'স অব কাঠমান্ডু, ওপাল ফ্যাশন ওয়ার, ড্যাজলিং ফ্যাশন জুয়েলারি অ্যান্ড এক্সেসরিজ বাংলাদেশ, অন্য রকম অনলাইন শপিং বিডি থেকে চাইলে আপনিও অর্ডার করতে পারেন বিভিন্ন ডিজাইনের নেকলেস। এছাড়া বিভিন্ন শপিংমল এবং নিউমার্কেট, গাউছিয়াতেও পেয়ে যাবেন পছন্দের বড় নেকলেসটি। আকৃতি ও ডিজাইন অনুযায়ী এসব নেকলেসের দাম পড়বে ৪৫০ থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত।