গরমে ছিমছাম জাম্পস্যুট

Looks like you've blocked notifications!
জাম্পস্যুট জনপ্রিয় হয়ে উঠছে আজকাল। ছবি : পালস

গরমে পোশাকে স্বস্তি পেতে বেছে নিতে পারেন রংচঙা জাম্পস্যুট, যা পাশ্চাত্যের পোশাক হিসেবেই পরিচিত। তবে ইদানীং আমাদের দেশে এই পোশাক বেশ জনপ্রিয় হয়ে উঠছে। এর প্রধান কারণ হলো এটি খুবই আরামদায়ক এবং ফ্যাশনেবলও বটে।

একটা সময় ফ্যাশনে ট্রেন্ড ধরে রেখেছিল ফিটিং পোশাক। পালাজ্জো বা লেগিংসের মতো বেশ কিছু নতুন ট্রেন্ডও যোগ হয়েছে এর সঙ্গে। তবে আবারও ঢিলেঢালা পোশাকের চাহিদা দিন দিন বেড়েই চলছে। তাই ধীরে ধীরে ফ্যাশন অঙ্গনে ঢিলেঢালা পোশাকের চলন শুরু করেছে জাম্পস্যুট।

ডিজাইন ও ধরন

আজকাল বিভিন্ন ধাঁচের জাম্পস্যুট পাওয়া যাচ্ছে। এই পোশাকে দেশীয় প্যাটার্ন ও ডিজাইনে এসেছে নতুনত্ব। যার গড়নে রয়েছে পাশ্চাত্যের ছোঁয়া আর ডিজাইনে রয়েছে দেশীয় আমেজ। 

অনলাইন শপ পালস-এর কর্ণধার ও ডিজাইনার তাননাজ বলেন, ‘জাম্পস্যুট বর্তমানে কিশোরীদের কাছে একটি জনপ্রিয় পোশাক। রোজকার জীবনে এই পোশাক খুবই স্বাচ্ছন্দ্যের। ঢিলেঢালা ও স্টাইলিশ দুটোরই কম্বিনেশন হলো জাম্পস্যুট।’

ফুলস্লিভ, স্লিভলেস, ব্যাকলেস যেকোনো প্যাটার্নের জাম্পস্যুটই আপনাকে দিতে পারে আরো বেশি আধুনিক ও আকর্ষণীয় লুক। পোশাকটি যেকোনো ধরনের গলার কাটিংয়ের সঙ্গে মানানসই। জাম্পস্যুটে দুটি ভাগ থাকে। আর এ দুই ভাগের মধ্যে সামঞ্জস্য আনে চওড়া একটি বেল্ট। সেটা কাপড়ের হতে পারে, আবার লেদারেরও হতে পারে। তবে কালার কন্ট্রাস্টের সঙ্গে মিলিয়ে বেল্টের রংকে প্রাধান্য দেওয়া উচিত, যা পোশাকটিকে অনেক বেশি ফুটিয়ে তুলবে। আর সঙ্গে পালাজ্জোটাই বেশি মানানসই। তবে চাইলে সাধারণ কুচি দেওয়া পাজামাও পরতে পারেন। 

কাপড়ে বৈচিত্র্য

সাধারণত লিলেন, সিনথেটিক, জর্জেট, শার্টিন, হাফসিল্ক ও সিল্ক কাপড়ের হয়ে থাকে এসব জাম্পস্যুট, যা পরতে খুবই আরামদায়ক এবং স্বস্তির। ডিজাইনার তাননাজ জানান, জাম্পস্যুট তৈরি করার জন্য তাঁরা লিলেন, সফ্ট জর্জেট ও সিল্ক কাপড় বেছে নেন, যা সব বয়সীর কাছেই পছন্দের। জাম্পস্যুট পার্টি পোশাক হিসেবে দারুণ মানানসই। রঙের ক্ষেত্রে এই পোশাক একরঙাও হতে পারে। আবার স্বাচ্ছন্দ্যের জন্য পরতে পারেন প্রিন্টেড কাপড়ের জাম্পস্যুট।

কোথায় পাবেন

বিভিন্ন ডিজাইনের জাম্পস্যুট পাওয়া যাবে ইয়েলো, এক্সট্যাসি, ক্যাটস আই, ফ্রি-ল্যান্ড, সোল ড্যান্স, পিঙ্ক সিটি, ও-টু, মান্ত্রা, বসুন্ধরা সিটি শপিংমল, যমুনা ফিউচার পার্কের বিভিন্ন শোরুম এবং বদরুদ্দোজা সুপার মার্কেটে। এ ছাড়া অনলাইন শপ পালসে অর্ডার দিতে পারেন এসব বাহারি ডিজাইনের জাম্পস্যুট। আর নিজের পছন্দ অনুযায়ী জাম্পস্যুট বানাতে চাইলে আপনাকে ঢুঁ মারতে হবে পরিচিত দর্জিপাড়ায়।