যেসব ছোটখাটো বিষয়ে দম্পতিরা ঝগড়া করেন

Looks like you've blocked notifications!
অনেক ফালতু বিষয় নিয়েও দম্পতিরা ঝগড়া করে থাকেন। ছবি : সংগৃহীত

একসঙ্গে থাকলে টুকটাক ঝগড়া হবে-এটাই স্বাভাবিক। দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক হোক কিংবা বিবাহিত সম্পর্ক, ঝগড়া কম-বেশি সবারই হয়ে থাকে। তবে এসব দম্পতি কিছু বিষয় নিয়ে ঝগড়া করে যা একেবারই ছোটখাটো বিষয়। মাঝে মাঝে এই ঝগড়া অনেক ভয়াবহ পর্যায়েও চলে যায়, যা পরে সামলানো বেশ কঠিন হয়ে পড়ে। তাই যদি সুখে থাকতে চান তাহলে এসব ছোটখাটো বিষয় নিয়ে একেবারেই মাথা ঘামাবেন না।   

কোনো ছোটখাটো বিষয়গুলো নিয়ে দম্পতিরা ঝগড়া করে তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে জীবনধারাবিষয়ক আইডিভা ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

•    বিবাহিত দম্পতিরা টয়লেটের ফ্লাশ করা নিয়ে নিয়মিত ঝগড়া করেন। ছেলেরা ফ্লাশ করার বিষয়টি একেবারেই ভুলে যান আর মেয়েরা এই বিষয়টি ধরেই ঝগড়া শুরু করে দেন। যার রেশ সারা দিনেও শেষ হয় না।

•    অনেক সময় ছেলেরা ফোন করতে ভুলে যান। মেয়েরা এই বিষয়টি একেবারেই মেনে নিতে পারেন না। তারা মনে করেন ফোন করতে ভুলে গেছে মানে এখন আর সে আগের মতো ভালোবাসে না। ঝগড়ার এমন বাজে বিষয় আর কিছুই হতে পারে না।  

•    অনেক সময় ঝগড়ার মাঝে ছেলেরা চুপ করে থাকে। মেয়েদের রাগ তখন আরো বেশি বেড়ে যায়। কেন যে এমন হয় মেয়েরা নিজেরাও হয়তো জানে না। তাই সঙ্গী যদি চুপ থাকে তাহলে মেয়েটিরও উচিত ঝগড়া বন্ধ করে দেওয়া। 

•    অন্য ছেলে বা মেয়েবন্ধু অথবা সহকর্মীর সঙ্গে কথা বললে একজন আরেকজনের সঙ্গে রাগ করে বসে থাকেন। এটা সময় নষ্ট ছাড়া আর কিছুই না। এই বোকামি যাঁরা করেন, তাঁরা কখনোই সুখী হতে পারেন না। কারণ কাজ করতে হলে বা অন্য কোনো প্রয়োজনে অন্য ছেলে বা মেয়ের সঙ্গে কথা বলতে হতেই পারে। এই ছোটখাটো বিষয় আপনাদের সম্পর্কের ওপর প্রভাব কেন ফেলবে বলুন?

•    একজন আরেকজনের পরিবারকে সহ্য করতে পারেন না। এই সমস্যার সমাধান কখনোই সম্ভব না। কারণ বিয়ের পর পরিবার নিয়ে এই খুঁনসুটি লেগেই থাকে, যা কখনোই শেষ হয় না। তাই বিষয়টি পাত্তা না দেওয়াই ভালো।

•    বিছানার ডান দিকে ঘুমাবেন না বাম দিকে- এ নিয়ে নিয়মিতই ঝগড়া করেন বিবাহিত দম্পতিরা। এমনকি কম্বল নিয়েও রাতে ঝগড়া বাধিয়ে বসেন কেউ কেউ। আপনি বলুন এটা কি কোনো ঝগড়ার বিষয়?

•    কে লাইট বন্ধ করবে এ নিয়ে ঝগড়া হয় না এমন দম্পতি খুঁজে পাওয়া দায়। কেউ বিছানা থেকে উঠে লাইট বন্ধ করতে রাজি না। লাইট ঠিকই বন্ধ হয় কিন্তু এর আগে বেশ খানিকটা সময় ঝগড়া করেই নষ্ট হয়।   

•    ফেসবুকে রিলেশনশিপ স্টাটাস পরিবর্তন নিয়েও অনেক সময় ঝগড়া হয়। প্রেমের সম্পর্ক চলাকালীন যখন ফেসবুকে সিঙ্গেল লেখা থাকে, তখনই ঝগড়ার সূত্রপাত হয়। রাগারাগির এক পর্যায়ে স্ট্যাটাস পরিবর্তন করতে বাধ্যও হয় অনেকে। অথচ এটা কি কোনো ঝগড়ার বিষয় হলো?

•    ফেসবুকের প্রোফাইল পিকচার নিয়েও ঝগড়ার শেষ নেই। এখনো কেন সিঙ্গেল ছবি প্রোফাইলে? এই বাজে প্রশ্ন নিয়েও দম্পতিদের মাঝে একচোট হয়ে যায়! 

•    আমাদের পরিচয়ের এক মাস হয়ে গেছে, এই দিনটা তোমার মনে নেই? ব্যস শুরু হয়ে গেল কান্নাকাটি। দিনক্ষণ মনে রাখা নিয়েও এ ধরনের মনোমালিন্যের ঘটনা ঘটে। তবে এটা যে খুবই ছোট ঘটনা, এটা অনেকে বুঝতে চান না। এসব ছোটখাটো ঘটনার সবটাই যদি আপনি ধরতে থাকেন, তাহলে সঙ্গীর সঙ্গে আপনার ভালো সময় কাটানো কষ্টকর হয়ে উঠবে।