নেইলপলিশের পাঁচটি ভিন্ন ব্যবহার!

Looks like you've blocked notifications!
দৈনন্দিন জীবনে নেইলপলিশ অনেক কাজে ব্যবহৃত হয়। ছবি : সংগৃহীত

মেয়েরা নখ ও নখের উপর রং নিয়ে বেশ সচেতন, কেমন নখের ওপর কেমন রং মানে নেইল পলিশ পড়বে সেটা নিয়ে অনেকেই রীতিমতো গবেষণা করে থাকেন! তবে কি শুধু নখ রাঙানোর জন্যই নেইল পলিশের জন্ম? টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদন পড়ে অন্তত আপনার এই ধারণা ভাঙবে- নেইলপলিশ শুধু নখের জন্য। এই রঙিন তরলটি দিয়ে আপনি করতে পারবেন আরো কিছু। চলুন দেখে নিই সেগুলো কী।

•    মেটাল বা অন্য সব ধরনের গয়নার ওপর স্বচ্ছ নেইলপলিশ ব্যবহার করুন। যাতে গয়নায় মরিচা না ধরে। আর অবশ্যই নতুন অবস্থায় নেইলপলিশ ব্যবহার করুন। যেসব গয়নায় আগে থেকেই মরিচা ধরে গেছে সেগুলোতে নেইলপলিশ লাগিয়ে কোনো লাভ নেই। তবে সোনার গয়নায় নেইলপলিশ লাগানোর প্রয়োজন নেই। 

•    অনেক সময় লম্বা স্কিন কালারের মোজার মাঝখান থেকে সুতা সরে যায়। এর ফলে দেখতে ছেঁড়া মনে হয়। আপনি যদি মোজাটা বাতিল করতে না চান তাহলে এই অংশে স্বচ্ছ নেইলপলিশ ব্যবহার করতে পারেন। এটি ব্যবহারের ফলে ওই জায়গা থেকে সুতা আর সরে যাবে না এবং আপনার মোজাটা বাতিল হওয়া থেকে বেঁচে যাবে।  

•    চুলের ব্যান্ড, ক্লিপ, যেকোনো আংটি বা ব্রেসলেটের রং বদলে দিতে পারেন নেইলপলিশ দিয়ে। নিজের পছন্দ অনুযায়ী পোশাকের সঙ্গে মিলিয়ে এগুলোর রং করতে পারেন। 

•    সাধারণত ঘরের চাবির গোছা অনেক বড় হয়ে থাকে। মাঝেমধ্যে কোনো কিছু খুলতে গেলে আমরা ভুলো যাই কোন চাবি দিয়ে কোন তালা খুলবে। এ ক্ষেত্রে নেইলপলিশ দিয়ে চাবিতে চিহ্ন দিতে পারেন। এতে কোন তালার কোন চাবি সহজেই মনে থাকবে আবার দেখতেও সুন্দর লাগবে।

•    অনেক সময় চিঠির খামের মুখ বন্ধ করতে আঠা খুঁজে পাওয়া যায় না। এক্ষেত্রে নেইলপলিশই হতে পারে আপনার একমাত্র ভরসা। কোনো ঝামেলা ছাড়াই স্বচ্ছ নেইলপলিশ দিয়ে সহজেই খামের মুখ বন্ধ করতে পারবেন।