নেইল পলিশ রিমুভার, বাহারি ব্যবহার

Looks like you've blocked notifications!
ঘরের জিনিস পরিষ্কার রাখতে নেইল পলিশ রিমুভার খুবই কার্যকরী। ছবি : ল্যাটিনা ট্রেন্ডস

নেইল পলিশ তো নখের রং ওঠানোর জন্যই। এর আবার অন্য ব্যবহার কী? আছে রিমুভার দিয়ে আরো অনেক কাজই করা যায়। শিরোনাম পড়েই নিশ্চয় আপনি সেটা বুঝে ফেলেছেন! আমাদের ব্যবহারযোগ্য এমন অনেক জিনিস আছে যা নেইল পলিশ রিমুভার দিয়ে খুব ভালো পরিষ্কার হয়। এমন কিছু দিকই তুলে ধরা হয়েছে রিডার্স ডায়জেস্টে। চলুন এক নজরে দেখে নিই নেইল পলিশ রিমুভার ব্যবহারের কিছু ভিন্ন দিক। 

কিবোর্ড পরিষ্কার

একটি তুলায় নেইল পলিশ রিমুভার নিয়ে হালকাভাবে কম্পিউটারের কিবোর্ড পরিষ্কার করুন। এতে কিবোর্ডে কোনো সমস্যা হবে না, বরং নতুনের মত ঝকঝক করবে।

ফ্লোর পরিষ্কার

একটি তোয়ালের মধ্যে নেইল পলিশ রিমুভার নিয়ে ভালোভাবে টাইলস অথবা কনক্রিটের মেঝে পরিষ্কার করুন। এতে মেঝের দাগ পরিষ্কার হওয়ার পাশাপাশি মেঝে উজ্জ্বল হয়ে যাবে। তবে মনে রাখবেন কাঠের মেঝেতে এই ধরনের রিমুভার ব্যবহার করবেন না।

চীনামাটির জিনিস

অনেক সময় চায়ের কাপে দীর্ঘদিন চা বা কফি খাওয়ার ফলে দাগ পড়ে যায়। এসব দাগ দূর করে নেইল পলিশ রিমুভার। প্রথমে একটি কাপড়ে নেইল পলিশ রিমুভার নিয়ে যেখানে দাগ আছে সেই জায়গাগুলো ভালো করে ঘষে নিন। এরপর সাবান ও পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন পুরো দাগ উঠে গেছে। তবে ডেকোরেটিভ জিনিসগুলো এভাবে পরিষ্কার না করাই ভালো। এতে ডিজাইন নষ্ট হয়ে যেতে পারে। 

জুতা পরিষ্কার

জুতায় চকচকে ভাব আনতে একটি তোয়ালের মধ্যে নেইল পলিশ রিমুভার নিয়ে ভালো করে ঘষে পরিষ্কার করুন। এরপর একটি কাপড় দিয়ে পুরো জুতোটা আবার মুছে নিন। দেখবেন জুতা আরো উজ্জ্বল এবং আগের রংটি ফুটে উঠবে।

ঘড়ি পরিষ্কার

একটি তুলাতে নেইল পলিশ রিমুভার নিয়ে হালকাভাবে ঘড়ি পরিষ্কার করুন। বেশি ঘষামাজা করবেন না। এতে ঘড়ি নষ্ট হওয়ার আশঙ্কা থাকবে। 

কলম বা মারকারের দাগ উঠাতে

হাতে বা দেয়ালে কালির দাগ ওঠাতে নেইল পলিশ রিমুভার খুবই কার্যকরী। তুলায় রিমুভার নিয়ে ভালো করে ঘষলে এই দাগ খুব সহজেই চলে যায়।

রেজার পরিষ্কার

রেজার ব্যবহারের পর অনেক সময় ভেজা থাকার কারণে রেজারের ব্লেড নষ্ট হয়ে যায়। যার ফলে একবার বা দুইবার ব্যবহারের পর রেখে দিলে আর ব্যবহার উপযোগী থাকে না। এই সমস্যার সমাধান করবে নেইল পলিশ রিমুভার। রেজার প্রতিবার ব্যবহারের পর যদি নেইল পলিশ রিমুভার দিয়ে ভাল করে মুছে রাখেন তাহলে অনেকদিন পর্যন্ত ভালো থাকবে।