সিনেমা হলে সেরা বসার জায়গা কোথায়?

Looks like you've blocked notifications!
সিনেমা হলে গিয়ে কোথায় বসা ভালো? ছবি : ভাস্টপ্লাস

প্রথম প্রথম প্রেম। একটু নিজের মতো করে পছন্দের মানুষটির সাথে বসে সিনেমা হলে ছবি দেখতে যাবেন। কিংবা বন্ধুবান্ধব সবাই মিলে, হৈহুল্লোড় করে ছবি দেখতে যাবেন। সিনেমা হলের ঠিক কোন জায়গাটি আপনার জন্য পছন্দসই হবে? প্রেমিক-প্রেমিকাদের জন্য তো ‘কর্নার সিট’ রীতিমতো ঘোষণাই করে দেওয়া হয়েছে সেরা হিসেবে। আবার বন্ধুবান্ধবরা সবাই একেবারে সামনে বা পেছনে বসতে পছন্দ করে। কিন্তু আসলেই কী এগুলো সিনেমা দেখার জন্য সেরা জায়গা? স্কুপহুপে জানানো হয়েছে এর উত্তর।

সামনে বসে ছবি দেখার সবচেয়ে বড় সমস্যা, এখানে বসে মনোযোগ দিয়ে ছবি দেখতে গেলে ছবি শেষে আপনাকে ঘাড় আর মাথাব্যথা নিয়ে বেরোতে হবে। পুরো সময় উপরের দিকে তাকিয়ে ছবি দেখলে ঘাড় আর মাথা তো সুপারম্যানেরও ব্যথা হয়ে যাবে। আর সামনে বসে একটু বেশি নড়চড় করলেই কিন্তু পেছনের দর্শক বিরক্তি প্রকাশ করবে।  

একইভাবে, একেবারে পেছনে যদি বসেন—তাহলে সামনে যে বা যারাই নড়াচড়া করুক না কেন, তা আপনার বা আপনাদের ছবি দেখায় ব্যাঘাত ঘটাতে বাধ্য। সেইসাথে, সিনেমার আওয়াজের সাথে মানুষের যাবতীয় আওয়াজও আপনার কানে গিয়ে ঠেকতে বাধ্য।

কর্নারের সিট নিয়ে রোমান্টিসিজম যতই করুন না কেন, ছবি দেখার জন্য এটি খুব একটা সুবিধার জায়গা না। কারণ পুরো সময়ই আপনাকে একটি নির্দিষ্ট কোণ থেকে ছবিটি দেখতে হবে। আর আরেকটি বিষয়, অনেক সময়ই কর্নারের সিটের আশপাশে সাউন্ডবক্স রাখা হয়। সুতরাং প্রেমময় আবেশে ছবি দেখতে গিয়ে আপনার কানের বারোটা বাজবারও সমূহ সম্ভাবনা রয়েছে।

তাহলে সেরা জায়গা কোনটা? এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পারছেন! একদম মাঝের দিকের সিটগুলোই ছবি দেখার জন্য সেরা। এখান থেকে আপনি যেমন ছবি দেখতে পারবেন ভালো, তেমনি শব্দ শুনবেন ঠিকঠাক— তেমনি একটু নিজের বা নিজেদের মতো করে ছবি দেখতে চাইলেও কোনো সমস্যা নেই; কারণ এ দিকটায় কারোই তেমন বিশেষ নজর পড়ে না! সুতরাং, ছবি দেখার জন্য টিকেট চাইতে গেলে এখন থেকে কোনখানে বসতে চাইবেন—তা একটু নতুন করে ভাবুন।