বাংলাদেশে ওয়েডিং ফটোগ্রাফারদের আন্তর্জাতিক সম্মেলন

Looks like you've blocked notifications!
প্রথমবারের মতো বাংলাদেশে ওয়েডিং ফটোগ্রাফারদের নিয়ে আন্তর্জাতিক সম্মেলন। ছবি : সংগৃহীত

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ওয়েডিং ফটোগ্রাফারদের নিয়ে আন্তর্জাতিক কনফারেন্স। আগামী ২৭ মে ‘বাংলাদেশ ওয়েডিং ফটোগ্রাফার্স ইন্টারন্যাশনাল কনফারেন্স (BWPIC)’ শিরোনামে এই আয়োজনটি অনুষ্ঠিত হবে।

পুরো আয়োজনকে মাতিয়ে রাখবেন (WPPI) ডাবল মাস্টার খ্যাত ফিলিপিনের লিটো সি, গ্রিসের নিক পেরিডিস, সিঙ্গাপুরের ম্যাথিউ টান, মালয়েশিয়ার খায়রুল আকমল ও আলভিন লিঅং। এ ছাড়া বিশ্ব ওয়েডিং ফটোগ্রাফিতে অবদান রাখা বেশ কিছু বাংলাদেশি তরুণও থাকছেন। তাঁদের মধ্যে অন্যতম যোবায়ের হোসেন শুভ, কে নাসিফ, এম এইচ শুভ, ফয়সাল জিকো ও রিফাত শাখাওয়াত হোসেন।

তিনদিনব্যপী এই আয়োজনে প্রথম দিন থাকছে ওয়েডিং ফটোগ্রাফারদের বিশাল সম্মেলন। দ্বিতীয় দিন থাকবে ওয়েডিং ফটোগ্রাফি বিষয়ক কর্মশালা। যা চলবে স্বয়ং ডাবল মাস্টার্স লিটো সির তত্ত্বাবধানে। আর শেষ দিনে থাকছে WPPA INTERNATIONAL QUALIFICATION। তৃতীয় দিনের আয়োজনকে একটু বড় করেই দেখছেন আয়োজকরা। কারণ বাংলাদেশের ফটোগ্রাফারদের এটি একটি বড় প্লাটফর্ম WPPA-এর মেম্বারশিপ অর্জন করার। আগে এই মেম্বারশিপ অর্জনের জন্য মালয়েশিয়ায় যেতে হতো প্রিন্ট করা ছবি নিয়ে। কিন্তু BWPIC -এর আয়োজনের মাধ্যমে সম্মানজনক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ সম্ভব।

আগত অতিথিদের মধ্যে লিটো সি মূলত এশিয়া মহাদেশের WEDDING PHOTOGRAPHY AND PORTRAIT PHOTOGRAPHER'S INTERNATIONAL (WPPI)-এর ডাবল মাস্টার। আর এশিয়ায় একমাত্র তিনিই এ সম্মানের অধিকারী। তিনি বর্তমানে এশিয়ান ওয়েডিং ফটোগ্রাফারদের সংগঠন WPPA -এর চেয়ারম্যান। একই সঙ্গে ফুজিফিল্মের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। এ ছাড়া ওয়েডিং ফটোগ্রাফির সবচেয়ে বড় সংগঠন WPPI-তে আছেন বিচারক হিসেবে। গ্রিসের চিত্রগ্রাহক নিক পেরিডিস যিনি সারা বিশ্বে Nikon-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর। একই সঙ্গে তিনি WPPI WEDDING PHOTOGRAPHY AND PORTRAIT PHOTOGRAPHER'S ASIA হতে মাস্টার খেতাবপ্রাপ্ত। তিনিও আছেন BWPIC-তে বিচারক হিসেবে। এই বিশাল আয়োজনটি করেছে ড্রিম উইভার-এর কর্ণধার যোবায়ের হোসেন শুভ, আর্টল্যান্ডের ফয়সাল জিকো, খন্দকার নাফিস, রিফাত শাখাওয়াত হোসেন এবং ব্রাইডাল হেরিটেজের এম এইচ শুভ।

ফেসবুক : www.facebook.com/events/255475064804402|

যোগাযোগ:০১৯৯১ ৮৮৮ ৭৭৭।