ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ২০১৫

তরুণদের আগ্রহ বাইসাইকেলে

Looks like you've blocked notifications!
বাইসাইকেল হয়ে উঠছে তারুণ্যের প্রতীক। ছবি : সাইফুল আলম সুমন

তরুণ প্রজন্মের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে দুইচক্রযান বাইসাইকেল। স্বাস্থ্যসচেতন মানুষের কাছে বাইসাইকেল এখন পছন্দের শীর্ষে। এ ছাড়া রক্ষণাবেক্ষণে খরচও কম। এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় এর জনপ্রিয়তা চোখে পড়ার মতো। ঘুরেফিরে সবাই দেখছেন ও কিনছেন বাইসাইকেল। বিশেষ করে তরুণদের ভিড় বেশি বাইসাইকেলের স্টলে।

নানা রঙের সাইকেল 
মেলা উপলক্ষে প্রাণ-আরএফএল তাদের ৩৫ নম্বর প্রিমিয়ার স্টল ‘দুরন্ত’ সাজিয়েছে রংবেরঙের স্টাইলিশ সব সাইকেল দিয়ে। লাল, কমলা, আকাশি আর কালো রংসহ বিভিন্ন রঙের সাইকেল পাওয়া যাচ্ছে দুরন্তের এই স্টলে। 

মেলায় শেষের দিকে মূল্যছাড়ের হিড়িক পড়ে। আর যে কোনো পণ্যের নতুন ডিজাইন মেলাতেই ভালো পাওয়া যায়। ‘আমার এক বন্ধু গত পরশু দিন মেলা থেকে দুরন্তের এটি বাইসাইকেল কিনেছে। নতুন স্টাইল আর দামটাও কম, তাই আমিও আজ মেলায় এসেছি বাইসাইকেলটি কিনতে।’ মেলায় ঘুরতে এসে এভাবেই এনটিভিকে নিজের সাইকেল কিনতে আসার কথা জানাচ্ছিল দশম শ্রেণির ছাত্র শরীফ।

‘দেশীয় পণ্য হিসেবে দুরন্ত খুব অল্প সময়েই তরুণদের মধ্যে বেশ সাড়া জাগিয়েছে। দূরন্তের এ সাইকেলগুলোর তৈরির কাজ অধিকাংশই দেশে সম্পন্ন হয়। গত বছর এই সাইকেল তৈরির যাত্রা শুরু হয়। এটি আরএফএল গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান’ বললেন দুরন্তের স্টল ইনচার্জ কামাল হোসেন। 

কামাল হোসেন আরো জানান,  এবারের মেলায় ‘দুরন্ত এক্সপ্রেস’  সাইকেলটি পছন্দ করছেন সবাই। ২৫০ কেজি ওজন বহন করতে সক্ষম সাইকেলটি। রয়েছে শক্তিশালী ডাবল ব্রেক সিস্টেম।

এ ছাড়া ছেলেদের জন্য আরো রয়েছে ভেঞ্চুরি ভয়েজ,  গ্ল্যাডিয়েটর্স জেন্টস,  রানডাউন জেন্টস ও অ্যাডভেঞ্চার নামের বিভিন্ন আকৃতির সাইকেল। ২৬ ইঞ্চি উচ্চতার গ্লাডিয়েটরের আসন চাইলে চালক উঁচু-নিচু করে নিতে পারবেন। এবং এতে রয়েছে ছয়টি গিয়ার। লাল ও কালো রঙের এই সাইকেলের দাম মাত্র সাত হাজার ৪০০ টাকা।

নারীদের জন্য সাইকেল
নারীদের জন্যও রয়েছে নানা মডেলের সাইকেল- ক্যামেলিয়া,  ডেইজি গার্ল ও অ্যাঞ্জেলিনা লেডিস। পার্পল রঙের ক্যামেলিয়া গার্লস, উচ্চতা ২৬ ইঞ্চি এবং ডেইজি গার্লস, উচ্চতা ২০ ইঞ্চি, পাওয়া যাচ্ছে পাঁচ হাজার টাকায়। ১৬ ইঞ্চির গোলাপি রঙের ক্যামেলিয়া গার্লসের দাম পড়বে চার হাজার ৬৭৪ টাকা। আর এসব সাইকেলের সঙ্গেই গিফট হিসেবে আকর্ষণীয় পানির বোতল পাচ্ছেন চালকরা।

তাই দেরি না করে আজই মেলা থেকে বেছে নিতে পারেন পছন্দের বাইসাইকেলটি। নতুন ডিজাইন আর মূল্যছাড়ের অফার লুফে নিতে চাইলে ঘুরে আসতে পারেন মেলা থেকে।