বৈশাখের স্নিগ্ধ সাজে

Looks like you've blocked notifications!

উৎসবটা যেহেতু বৈশাখ, সেহেতু পোশাকের পাশাপাশি সাজটাও হওয়া চাই রঙিন। আর চাই আগের দিন টুকিটাকি প্রস্তুতি। বৈশাখের দিনে মেকআপটা কেমন হবে, চুল বাঁধবেন কীভাবে কিংবা অনুষঙ্গই বা কী হবে সে ব্যাপারে জানিয়েছেন রেড বিউটি সেলুনের নির্বাহী পরিচালক আফরোজা পারভীন।

চলুন, চট করে একনজরে জেনে নিন কেমন হবে আপনার বৈশাখের সাজ : 

উৎসবের আগে যত্ন
বৈশাখের আগের দিন ভালো একটি বিউটি সেলুনে গিয়ে ত্বক অনুযায়ী ফেসিয়াল করিয়ে নিন। যাতে পরদিনের রোদ আপনার ত্বকের কোনো ক্ষতি করতে না পারে। রাতে ঘুমানোর আগে শসার রসের বরফ দিয়ে মুখ হালকাভাবে ঘষে নিতে পারেন। এতে ক্লান্তিভাব দূর হয়ে যাবে এবং ত্বকে লাবণ্যতা ফিরে আসবে। চুলে একটি ভালো হেয়ার ট্রিটমেন্ট নিয়ে ব্লো ড্রাই করিয়ে নিন। এতে পরদিন যেভাবে চাইবেন চুল বাঁধতে পারবেন। রাতেই নখে নেইল পলিশ লাগিয়ে নিন। যাতে সকালে সাজার সময় ঝামেলা না হয়।
 
স্নিগ্ধ মেকআপ 
প্রথমে মুখ ভালো করে পরিষ্কার করে এক টুকরো বরফ ঘষে নিন। এরপর মুখে ওয়াটার বেইজ ফাউন্ডেশন ব্যবহার করুন। ফাউন্ডেশন দেওয়ার পর পানিতে পাফ ভিজিয়ে হালকা চেপে নিন। চোখের নিচের কালো ভাব দূর করতে কনসিলার ব্যবহার করুন। বেইজ মেকআপ শেষে চোখে আইশ্যাডো ব্যবহার করুন। গোল্ডেন আইশ্যাডো ব্যবহার করতে পারেন। যেকোনো রঙের পোশাকের সঙ্গেই যাবে আইশ্যাডো। এরপর চোখে টেনে কাজল বা আইলাইনার ব্যবহার করুন। যেহেতু বাইরে বেশিক্ষণ থাকতে হবে, সে ক্ষেত্রে চোখে আইল্যাশ ব্যবহার করার প্রয়োজন নেই। গাঢ় করে মাশকারা লাগান। শাড়ির গাঢ় রঙের সাথে মিলিয়ে ঠোঁটে হালকা রঙের লিপস্টিক লাগাতে পারেন। কপালে বড় একটি টিপ পরলে মন্দ হয় না।

পরিপাটি চুল 
বৈশাখের সময় গরম একটু বেশিই থাকে। তাই চুল পরিপাটি করে রাখাই ভালো। এতে গরম কম লাগবে। বড় চুল হলে খোঁপা বা বেণী করতে পারেন। সঙ্গে ফুল পরলে দেখতে দারুণ লাগবে। শাড়ির সঙ্গে ভালো লাগবে। ছোট চুল হলে সামনের দিকে একটু পাফ করে ক্লিপ দিয়ে আটকে নিন। আবার সাজের প্রয়োজনে চুল খোলাও রাখতে পারেন। পুরোটাই নির্ভর করছে আপনার স্বাচ্ছন্দ্যের ওপর।

মিলিয়ে অনুষঙ্গ 
মেটাল, পার্ল কিংবা পাথরের গয়না পড়তে পারেন। গলায় ভারী গয়না পরলে কানে কিছু পরার দরকার নেই। তবে আপনি চাইলে ছোট একটি দুল পরতে পারেন। আর হাতে পরুন কাচের চুড়ি। ব্যস, সাজ পরিপূর্ণ।

বাসায় ফিরে 
সারা দিনের রোদ, ধুলোবালি আর এর সঙ্গে ভারি মেকআপ তো রয়েছেই। তাই কোনোভাবেই অবহেলা নয়। অলিভ অয়েল অথবা মেকআপ রিমুভার দিয়ে ভালো করে মেকআপ তুলে ফেলুন। এরপর ত্বক অনুযায়ী ক্লিনজার দিয়ে মুখ মুছে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তবে মুখ ধোয়ার পর ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না। এতে আপনার ত্বক থাকবে সুস্থ ও সতেজ।