ইলেকট্রনিক পণ্যের স্টলে ক্রেতাদের ভিড়

Looks like you've blocked notifications!
ইলেকট্রনিক পণ্যের প্রতি ছোট-বড় সবাই আগ্রহী। ছবি : সাইফুল আলম সুমন

দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন এবং মানসম্পন্ন পণ্য দিয়ে ক্রেতাদের মন জয় করছে বাণিজ্যমেলার ইলেকট্রনিক পণ্যের স্টলগুলো। এ ছাড়া মেলা উপলক্ষে এসব পণ্যে রয়েছে বিশেষ ছাড়। নতুন মডেলের পণ্য কিনতে ক্রেতারা ভিড় করছেন এসব প্যাভিলিয়নে। বিদেশি পণ্যের পাশাপাশি দেশি পণ্যের প্রতিও ক্রেতাদের চাহিদা চোখে পড়ার মতো!

নতুন মডেল
ওয়ালটনের ৮ নম্বর প্রিমিয়াম প্যাভিলিয়ন সাজানো হয়েছে নতুন সব মডেলের টিভি, ফ্রিজ দিয়ে। মেলা উপলক্ষে চারটি নতুন মডেলের ফ্রিজ ও তিনটি নতুন মডেলের টিভি প্রদর্শন করা হচ্ছে। এ ছাড়া নতুন তিনটি মোবাইল ফোনও আনা হয়েছে। যেগুলো বাজারে ছাড়ার অপেক্ষায় রয়েছে।

ওয়ালটনের প্যাভিলিয়ন ম্যানেজার আকরামুজ্জামান অপু এনটিভিকে বলেন,  ‘নতুন ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভিটি মেলা উপলক্ষে আনা হয়েছে। এতে অন্যান্য সুবিধার সঙ্গে ইন্টারনেট সার্ভিসও রয়েছে।’

এ ছাড়া ফ্রিজের ওপর ৭ শতাংশ এবং মোবাইলে রয়েছে ২ থেকে ২৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়, জানালেন আকরামুজ্জামান অপু। 

তবে দর্শনার্থীদের ভিড় বেশি লক্ষ্য করা গেছে, ৮৫ ইঞ্চি ইউএসডি ফোর-কে থ্রিডি টিভি এবং ৫৫ ইঞ্চি কার্ভ টিভির কাছে। ২৪ থেকে ৫৫ ইঞ্চি কালার লাইন এলইডি টিভির দাম ২১ হাজার ৫০০ টাকা থেকে ৯৯ হাজার টাকা পর্যন্ত। এবং ১৯ থেকে ২৩ ইঞ্চি এলইডি টিভির দাম নয় হাজার ৫০০ টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত। ১৪ থেকে ২১ ইঞ্চি সিআরডি টিভির দাম সাত হাজার ৬০০ টাকা থেকে ১৩ হাজার ৮০০ টাকা পর্যন্ত।

এ ছাড়া নতুন মডেলের তিনটি মোবাইলের মধ্যে প্রিমা-জেটের দাম ২৪ হাজার ৪৯০ টাকা, প্রিমো জিএম মিনি আট হাজার ৮৯০ টাকা এবং প্রিমো-আরএইচের দাম ১৩ হাজার ৪৯০ টাকা। এ ছাড়া এসি, ওয়াশিং মেশিন, রাইস কুকার, ব্লেন্ডার, জুসার ও মিক্সার তো রয়েছেই।

আকর্ষণীয় অফার
যমুনা ইলেকট্রনিকসে মেলা উপলক্ষে স্ক্র্যাচকার্ড অফার, বান্ডেল অফার ও সেলফি অফার নামের আকর্ষণীয় তিনটি অফার রয়েছে। এ ছাড়া টি-শার্ট, ক্যাপ, মগ ছাড়াও বিভিন্ন গিফট ভাউচার দেওয়া হচ্ছে।

যমুনার প্যাভিলিয়ন ইনচার্জ শামীম হোসেন এনটিভিকে জানান, ‘এবারের মেলায় স্ক্র্যাচকার্ড অফারে ক্রেতারা সর্বনিম্ন এক হাজার টাকা থেকে সর্বোচ্চ শতভাগ মূল্যছাড় পাচ্ছেন এবং একসঙ্গে দুটি পণ্য কেনার অফার রয়েছে বান্ডেল অফারে। একসঙ্গে ফ্রিজ ও এলইডি টিভি কিনলে ক্রেতারা ছাড় পাচ্ছেন ৫ শতাংশ বা তিন হাজার টাকা পর্যন্ত।’

‘এ ছাড়া এসি ও এলইডি টিভি কিনলে ৫ শতাংশ, ফ্রিজ ও মোটরসাইকেল কিনলে ৬ শতাংশ এবং এসি ও মোটরসাইকেল কিনলে ৬ শতাংশ ছাড়ের সুযোগ পাচ্ছেন ক্রেতারা।’ জানালেন শামীম হোসেন।

ক্যামেরায় নতুনত্ব
সনি র‌্যাংগসে ডিজিটাল ক্যামেরা, হ্যান্ডিক্যাম ও অ্যাকশন ক্যামের প্রতি ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ডিজিটাল ক্যামেরার দাম নয় হাজার থেকে এক লাখ টাকা, ভিডিও ক্যামেরা ২২ হাজার থেকে ৯০ হাজার টাকা। এ ছাড়া ৩২ এবং ৪০ ইঞ্চির দুটি মডেলের এক্সট্রা প্রোটেক্ট্যাবল টিভির চাহিদাও কম নয়। যার দাম ধরা হয়েছে ৩১ হাজার ৯০০ টাকা এবং ৬১ হাজার ৯০০ টাকা। 

র‌্যাংগসের অ্যাসিস্টেন্ট ম্যানেজার মোহাম্মদ আশফাক হোসেন এনটিভিকে বলেন, ‘মেলা উপলক্ষে ৪৯ থেকে ৮৫ ইঞ্চির ফোর-কে টিভি আনা হয়েছে। যার দাম দুই লাখ ৯৯ হাজার থেকে ২২ লাখ টাকা পর্যন্ত। ফোর-কে রেজুলেশনের এক্সপেরিয়া জেট-থ্রি মোবাইল ফোনেরও জনপ্রিয়তা কম না। আর এর দাম ৫৯ হাজার ৯০০ টাকা।’

এ ছাড়া এসি, রেফ্রিজারেটর, এলইডি টিভি, ওয়াশিং মেশিন এবং মাইক্রোওভেনেও নতুনত্ব রয়েছে এবং পণ্য অনুযায়ী রয়েছে বিভিন্ন ধরনের মূল্যছাড়। 

টিভিতে নতুনত্ব
২৫ নম্বর প্যাভিলিয়নের শার্প প্রতিষ্ঠানের প্রধান আকর্ষণ ৭০ ইঞ্চির কোকোরাই এলইডি টিভি। ২৪ গজ দূরে গেলে এই টিভি আপনাআপনিই বন্ধ হয়ে যাবে। আর চোর এলে এর সিকিউরিটি অ্যালার্ম আপনাকে সতর্ক করে দেবে। 
শার্প প্রতিষ্ঠানের কর্মকর্তা রূপক এনটিভিকে বলেন, ‘মেলা উপলক্ষে ৪২ ইঞ্চি ও ৫৫ ইঞ্চির দুটি স্মার্ট অ্যান্ড্রয়েট টিভি আনা হয়েছে। এ ছাড়া আরো রয়েছে ৬০ ও ৮০ ইঞ্চির চার রঙের কোয়াট্রন প্রো টিভি।’ 

এ ছাড়া এলইডি ২৩ ইঞ্চি টিভির দাম ২৩ হাজার ৯০০ টাকা, ৩২ ইঞ্চি ৩২ হাজার ৯০০ টাকা এবং ৩৯ ইঞ্চি পাওয়া যাচ্ছে ৫০ হাজার ৯০০ টাকায়।