প্রিয় বন্ধুর জন্য উপহার

Looks like you've blocked notifications!

বন্ধু দিবস কালকেই। প্রতিবছর আগস্টের প্রথম রোববার এই দিনটি বারবার ফিরে আসে। বন্ধুত্ব প্রমাণের জন্য হয়তো কোনো বিশেষ দিনের প্রয়োজন নেই, তবু একটা দিন বন্ধুদের জন্য, বন্ধুদের সঙ্গে বিশেষভাবে পালন করাই যায়। প্রিয় বন্ধুর সঙ্গে বন্ধুত্ব আরো গাঢ় করতে উপহার কিনতে ভুলবেন না যেন। ছোট্ট একটা উপহার আপনার বন্ধুর মনকে আনন্দে ভরিয়ে দেবে। এই বিশেষ দিনটিকে আরো বেশি স্মৃতিময় করে তুলবে।

বন্ধুকে কী ধরনের উপহার দেওয়া যায় তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে ফ্রেন্ডশিপ ডে ডট ওআরজি ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

ফ্রেন্ডশিপ ব্যান্ড

এই দিনের সবচেয়ে জনপ্রিয় ও অর্থবহ উপহার হলো ফ্রেন্ডশিপ ব্যান্ড। খুব বেশি দামি না হলেও এটি কিন্তু খুব বড় প্রতিশ্রুতি। তাই আজই বন্ধুদের জন্য নানা রঙের ফ্রেন্ডশিপ ব্যান্ড কিনে ফেলুন।

ফুল

ফুল সব বিশেষ দিনের জন্যই সবচেয়ে সেরা উপহার। তাই আপনার বান্ধবীদের জন্য ফুল কেনাই বুদ্ধিমানের কাজ হবে। তবে লাল গোলাপ না দেওয়া শ্রেয়। এ ক্ষেত্রে হলুদ গোলাপ বেছে নিন, কারণ এটি বন্ধুত্বের প্রতীক।

শো-পিস

আপনি চাইলে বন্ধুর জন্য শো-পিস কিনতে পারেন। গ্লাসের, মেটালের, কাঠের কিংবা ক্রিস্টালের শো-পিস উপহার হিসেবে মন্দ না। বন্ধুত্বের স্মৃতি ধরে রাখবে এই উপহারটি। 

চকলেট

ভোজনরসিক বন্ধুটির জন্য চকলেটই সবচেয়ে ভালো উপহার। বন্ধুর প্রিয় ফ্লেভারের চকলেট দিয়ে তাকে চমকে দিন। এতে সে অনেক বেশি খুশি হবে।

সফট টয়স

মেয়েবন্ধুদের জন্য তার কোনো প্রিয় কার্টুন ক্যারেক্টারের সফট টয় কিনতে পারেন। এই উপহার তাকে অনেক বেশি আনন্দ দেবে।

ফটো অ্যালবাম ও ফটো ফ্রেম

নিজেদের মজার মুহূর্তের কোনো ছবি প্রিন্ট করে সুন্দর একটি ফটো ফ্রেমে ভরে বন্ধুকে উপহার দিতে পারেন। কিংবা এত বছরের বন্ধুত্বের কয়েকটি ছবি প্রিন্ট করে একটা ফটো অ্যালবামে তারিখ অনুযায়ী সাজিয়ে উপহার দিতে পারেন। এটা বন্ধুত্বকে স্মরণ রাখার সবচেয়ে ভালো উপায়।

বই ও সিডি

বন্ধু যদি বই পড়ুয়া হয়, তাহলে তাকে তার প্রিয় লেককের বই উপহার দিতে পারেন। আর গান শুনতে পছন্দ করলে তার প্রিয় গায়কের গানের সিডি কিনতে পারেন। এতে সে অনেক খুশি হবে। আপনি তার পছন্দকে কতটা গুরুত্ব দেন সেটাও সে আন্দাজ করতে পারবে।

অন্যান্য

ওপরের এই তালিকা ছাড়াও হাতঘড়ি, ডায়েরি, চাবির রিং, কলম, অর্নামেন্টস অথবা পোশাকও হতে পারে বন্ধু দিবসের উপহার।