শুরু হতে যাচ্ছে ষষ্ঠ ডেনিম অ্যান্ড জিন্স বাংলাদেশ শো

Looks like you've blocked notifications!

রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আগামী ৫ ও ৬ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ডেনিম অ্যান্ড জিন্স ডটকমের ষষ্ঠ সংস্করণ। ‘ভিনটেজ রিকল’ থিম নিয়ে এবারের আসরে ডেনিম ফিরে যাবে তার শেকড়ে। ভেন্যুজুড়ে তৈরি করা হবে ডেনিম ভিলেজ।

পরপর পাঁচটি সাফল্যমণ্ডিত আয়োজনের পর আন্তর্জাতিক মানের সামগ্রিক বিষয় নিয়ে বৈশ্বিক চাহিদার সাথে সামঞ্জস্য রেখে আবারও ডেনিম মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই দ্বি-বার্ষিক ডেনিম প্রদর্শনীটি এমন একটি অবস্থান তৈরি করে যেখানে সারা বিশ্বের ডেনিম কমিউনিটি তাদের উদ্দেশ্য নিয়ে পারস্পরিক বোঝাপড়া ও ভবিষ্যতের কর্ম পরিকল্পনা করে। বিশ্বের অত্যন্ত গুরুত্বপূর্ণ ডেনিম সরবরাহকারী দেশ বাংলাদেশের সাথে সেতুবন্ধন তৈরিরও প্রয়াস এটি।

বিশ্বব্যাপী সীমিত সংখ্যক ডেনিম কোম্পানির সীমাবদ্ধতা কাটিয়ে ডেনিম অ্যান্ড জিন্স ডটকম বরাবরই খ্যাতনামা সব ব্র্যান্ড প্রস্তুতকারক প্রতিষ্ঠান,পাইকার এবং ক্রেতাদের একত্র করে এই শোটি আয়োজন করে। বাংলাদেশি ডেনিম ইন্ডাস্ট্রি এরই মধ্যে চীনের চেয়ে ৫০ শতাংশ বেশি ডেনিম পণ্য ইউরোপীয় ইউনিয়নে সরবরাহ করছে।

আশার কথা, ২০২০ সালের মধ্যে ডেনিম ইন্ডাস্ট্রি আন্তর্জাতিক বাজারে ৬৪ বিলিয়নে যার ৭০ ভাগই আসবে এশিয়া থেকে এবং বাংলাদেশ হবে এশিয়ার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ। এই পরিসংখ্যানটি মাথায় রেখে বলাই যায়, এই প্রদর্শনী আন্তর্জাতিক বাজারে ডেনিম ইন্ডাস্ট্রিকে একটি গুরুত্বপূর্ণ অবস্থানে নিয়ে আসবে।

ডেনিম অ্যান্ড জিন্স ডটকম বাংলাদেশের প্রতিষ্ঠাতা সন্দ্বীপ আগারওয়াল বলেন, ‘ডেনিম শোতে আমাদের প্রধান উদ্দেশ্যই হলো বাংলাদেশের এই অপার সম্ভাবনাময় ক্ষেত্রটিকে বিশ্ব দরবারে পরিচিত করা।’

এই শোটি শুধু আমন্ত্রিত অতিথিদের জন্য, তবে আগ্রহী দর্শনার্থীরাও এই লিংকে গিয়ে www.bdshow.denimsandjeans.com/invite.php রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতে পারবেন।