আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন অর্জন ইজেনারেশনের

Looks like you've blocked notifications!
আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন অর্জন ইজেনারেশনের। ছবি : সংগৃহীত

দেশের অন্যতম শীর্ষস্থানীয় সফটওয়্যার সল্যুউশন কোম্পানি এবং প্রথম সফটওয়্যার কোম্পানি হিসেবে ডিএসই ও সিএসইতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইজেনারেশন লিমিটেড সফলভাবে আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন অর্জন করেছে।

আইএসও ৯০০১:২০১৫ হলো ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন (আইএসও) কর্তৃক একটি মান, যেখানে সেবা ব্যবস্থাপনা তথা কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের (কিউএমএস) জন্য প্রয়োজনীয় শর্ত নির্দেশিত থাকে। একগুচ্ছ মানের এই সার্টিফিকেশন প্রতিষ্ঠানকে তাদের পণ্য বা সেবা সম্পর্কিত সংবিধিবদ্ধ ও নিয়ন্ত্রক সংস্থার শর্তসমূহ মেনে গ্রাহক ও অন্যান্য অংশীদারদের চাহিদা পূরণ করতে সাহায্য করে। গ্রাহকদের উন্নত মানের সেবা প্রদানে সেরা অনুশীলনগুলো মেনে চলার শর্ত দেয় আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন।

আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন ইঙ্গিত দেয় যে, ইজেনারেশন তাদের গ্রাহক ও নিয়ন্ত্রক সংস্থার শর্তসমূহ মেনে নিরবিচ্ছিন্নভাবে পণ্য ও সেবা প্রদান করতে সক্ষম এবং নিয়মিতভাবে সেটি উন্নয়ন করে যাচ্ছে। আন্তর্জাতিক মানে সর্বোত্তম সেবা প্রদানে আমাদের খুবই উন্নত এবং নির্দিষ্ট মানসমূহ, প্রক্রিয়া এবং টুলস রয়েছে।

সম্প্রতি ইজেনারেশনের প্রধান কার্যালয়ে এই সনদপত্র বিতরণ অনুষ্ঠান আয়োজিত হয়। যেখানে ইন্টারন্যাশনাল অ্যাক্সেডিটেশন সার্ভিসের (আইএএস) স্বীকৃত প্রতিষ্ঠান এক্সিলেন্সি বিডির পরিচালক মো. আলী আকবর ইজেনারেশন লিমিটেডের চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলামের উপস্থিতিতে ইজেনারেশনের হেড অব হিউম্যান রিসোর্স ইসমত জাহান, হেড অব প্রজেক্ট ম্যানেজমেন্ট অফিস (পিএমও) মো. আরেফিন হাসান খান এর হাতে সনদপত্রটি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে এক্সিলেন্সি বিডির হেড অব বিজনেস ডেভেলপমেন্ট মো. রেজওয়ানুল হক, ম্যানেজার (সার্টিফিকেশন) মাহেনুর মোরশেদ, ইজেনারেশন লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. মাজহারুল ইসলাম, হেড অব স্ট্র্যাটেজি সাব্বির সাকির, সিনিয়র বিজনেস অ্যানালিস্ট মনিরুজ্জামান হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ইজেনারেশন লিমিটেডের চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম বিশ্বাস করেন যে, আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন অর্জনের মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের প্রত্যাশা পূরণ, দ্রুততার সাথে ও কার্যকরভাবে সেবা প্রদান নিশ্চিত করতে এবং সেবার মানের ক্ষেত্রে সম্ভব সর্বোচ্চ পর্যায়ের সেবা দিতে সক্ষম হবো।

এক্সিলেন্সি বিডির পরিচালক মো. আলী আকবর বলেন, যখন ইজেনারেশনের আইএসও বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হয়, তখন আমরা দেখতে পারি যে তারা এটার জন্য ইতিমধ্যেই ভালোভাবে প্রস্তুত। একবার অডিট এবং মূল্যায়ন প্রক্রিয়া শেষেই তারা সনদ পেয়েছে। এই সনদপ্রাপ্তি ইজেনারেশনের নিরন্তর প্রচেষ্ঠা এবং সেবা প্রদানে উন্নত মান নিশ্চিতে নিয়মিতভাবে কাজ করে যাওয়ার প্রমাণস্বরূপ। আমি তাদের সামগ্রিক সফলতা ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।