ই-ক্যাবে অগ্রগামীর ৮ জনের জয়, চেঞ্জ মেকারসের ১, ঐক্যের নেই

Looks like you've blocked notifications!
শমী কায়সারের নেতৃত্বাধীন অগ্রগ্রামী প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ছবি : সংগৃহীত

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদের ২০২২-২৪ মেয়াদের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ৯টি পদের মধ্যে আটটিতে বিজয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে অগ্রগামী প্যানেল। দ্য চেঞ্জ মেকারস প্যানেল পেয়েছে একটি পদ। আর ঐক্য প্যানেলের কেউ বিজয়ী হতে পারেননি।

শমী কায়সারের নেতৃত্বাধীন অগ্রগ্রামী প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বাকি একটি পদে জয়ী হয়েছে চেঞ্জ মেকারস প্যানেলের সেবা এক্সওয়াইজেডের ইলমুল হক।

শনিবার (১৮ জুন) রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করে নির্বাচনি বোর্ড। ৭৯৫ জন ভোটারের মধ্যে ভোট পড়েছে ৬১১টি। ১০টি ভোট বাতিল হয়ে যায়। নির্বাচনে অগ্রগামী, দ্য চেঞ্জ মেকারস ও ঐক্য নামের তিনটি প্যানেলে ২৭ জনসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে সৈয়দ আম্বারীন রেজা ৪৫৩, আবদুল ওয়াহেদ তমাল ৩৮৬ ভোট, শমী কায়সার ৩৬৫, আসিফ আহনাফ ৩৩২, শাহরিয়ার হাসান ৩০৮, নাসিমা আক্তার নিশা ৩০৭, মোহাম্মাদ সাহাব উদ্দিন ২৮৭, সাইদুর রহমান ২৭৩ ও সেবা এক্সওয়াইজেড ইলমুল হক ২৭০ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ইলমুল হক বাদে সবাই অগ্রগামী প্যানেলের।

শনিবার রাজধানীর ধানমণ্ডির সাই‌য়্যেদেনা ক‌মিউ‌নি‌টি সেন্টা‌রে সকাল ১০টায় ভোট শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। পরে সাড়ে ৫টা থেকে শুরু হয় ভোট গণনা। ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী। এ সময় তাঁর সঙ্গে ছিলেন নির্বাচনি বোর্ডের অপর দুই সদস্য আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান।