ক্রিয়েটিভ আইটির যুগপূর্তিতে বিশেষ অনলাইন প্রতিযোগিতা

Looks like you've blocked notifications!
ক্রিয়েটিভ আইটির ওয়েবসাইট। ছবি : সংগৃহীত

দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এক যুগপূর্তি উপলক্ষে বিশেষ অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে। চার ক্যাটাগরির এই প্রতিযোগিতায় বিজয়ীদের উদ্যোক্তা ফান্ড, ল্যাপটপ, ড্রোন, ক্যামেরাসহ ২০০ জন বিজয়ীর জন্য থাকছে আইটি কোর্সে শতভাগ বৃত্তির সুযোগ।

এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, মোবাইল ফটোগ্রাফি, ভিডিও মেকিং, ইমেজ ম্যানিপুলেশন এবং বিজনেস আইডিয়া জেনারেশন নামের চারটি ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এ প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। প্রতিযোগিতার ক্যাটাগরি, নিয়মাবলী, অংশগ্রহণের প্রক্রিয়াসহ বিস্তারিত জানা যাবে https://creativeitinstitute.com/12-years-celebration ঠিকানায়।

প্রতিযোগিতায় অংশ নিতে হবে ২০২১ সালের ১ জানুয়ারির মধ্যে। প্রতিযোগিতায় ফাইল সাবমিট করার পর ভোটিংয়ের মাধ্যমে এবং বিচারকের রায়ের মাধ্যমে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। এ আয়োজনের বিচারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন ডিপার্টমেন্টের চেয়ারম্যান মো. ইস্রাফিল পিকে (রতন), চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক রেদওয়ান রনি, বাংলাদেশের তরুণ আলোকচিত্রী তানভীর রোহান ও ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রধান নির্বাহী (সিইও) মো. মনির হোসেন।

প্রতিযোগিতার বিষয়ে মনির হোসেন বলেন, ‘এক যুগ আগে ক্রিয়েটিভ আইটির যাত্রা শুরু হয়েছিল। বিগত এক যুগে আইটি সেক্টরে অসামান্য অবদানের জন্য আমরা অর্জন করেছি নানা সম্মানজনক পুরস্কার। এই সময়ে ৪২ হাজারেরও বেশি প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থী, ১৫ হাজারেরও বেশি জবপ্লেসমেন্ট আর তিন শতাধিক অভিজ্ঞ শিক্ষক সম্মিলিতভাবে প্রতিষ্ঠানটিকে করেছে সেরাদের সেরা। যুগপূর্তি উপলক্ষে আমাদের আয়োজিত এবারের অনলাইন প্রতিযোগিতাটি তরুণ প্রজন্মের জন্য আইটি ক্ষেত্রে একটি বড় সুযোগ সৃষ্টি করবে বলে আশা রাখছি।’