গেমারদের জন্য গিগাবাইট ব্র্যান্ডের ৭ ল্যাপটপ নিয়ে এলো স্মার্ট

Looks like you've blocked notifications!
গেমারদের জন্য গিগাবাইট ব্র্যান্ডের সাত ল্যাপটপ নিয়ে এলো স্মার্ট টেকনোলজিস লিমিটেড। ছবি : সংগৃহীত

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইট ব্র্যান্ডের নতুন সাতটি মডেলের উচ্চগতিসম্পন্ন ল্যাপটপ। সম্প্রতি রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের কাজের উপযোগী এই ল্যাপটপগুলো উন্মোচন করা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এস এম মহিবুল হাসান, চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ ও সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শাহিদ উল মুনীর। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো. আনাস খান। অনুষ্ঠানে অ্যারো ১৫ ওলেড কেবি, অ্যারো ১৫ এসবি, অ্যারো ১৭ এসবি, অরাস ৭ কেবি, অরাস ৫ কেবি, অরাস ৫ এমবি ১৬ জিবি এবং অরাস ৫ এমবি ৮ জিবি  মডেলের ল্যাপটপগুলোর গুণাগুণ তুলে ধরা হয়।

অ্যারো ১৫ ওলেড কেবি

ইন্টেলের দশম জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে । গেমিংয়ের জন্য বানানো এই ল্যাপটপে থাকছে ১৬ জিবি  ডিডিআর ৪ র‍্যাম ও ৫১২ জিবি এসএসডি। এই ল্যাপটপে  সামসাং এমোলেড প্রযুক্তির ১৫.৬ ইউএইচডি ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে, ফলে রেজুলেশন পাবেন ৩৮৪০x২১৬০ পিক্সেল। গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। এ ছাড়া অন্যান্য ফিচার হিসেবে থাকছে আল্ট্রা-থিন বেজেল ডিসপ্লে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম এবং গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য দুই লাখ তিন হাজার টাকা।

অ্যারো ১৫ এসবি

এই ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর । ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ  স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি। ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেইসঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড । বাজারমূল্য এক লাখ ৬৪ হাজার টাকা।

অ্যারো ১৭ এসবি

গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি, ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। সেইসঙ্গে গ্রাফিক্স হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য এক লাখ ৭৩ হাজার টাকা।

অরাস ৭ কেবি

দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। সঙ্গে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে থাকছে ৫১২ জিবি এসএসডি। ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেইসঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড । বাজারমূল্য এক লাখ ৫৬ হাজার টাকা।

অরাস ৫ কেবি

এতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর, ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি। ১৫.৬ ইঞ্চি থিন বেযেল এফএইচডি ডিসপ্লের সঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য এক লাখ ৪৭ হাজার  টাকা।

অরাস ৫ এমবি ১৬ জিবি

এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে, ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে আছে  ৫১২ জিবি এসএসডি । ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের সঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর ৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য এক লাখ ২৮ হাজার  টাকা।

অরাস ৫ এমবি ৮ জিবি

প্রায় একই রকম দেখতে এই মডেলটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর ৪ র‍্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এবং জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর৬ গ্রাফিক্স কার্ড । অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য ৯২ হাজার  টাকা। 

ল্যাপটপগুলো বাংলাদেশের সব শীর্ষস্থানীয় আইটি শপগুলোতে পাওয়া যাবে।