দেশে তৈরি রেডমি ১০ উন্মোচন করেছে শাওমি

Looks like you've blocked notifications!
দেশে তৈরি রেডমি ১০ উন্মোচন করেছে শাওমি। ছবি : সংগৃহীত

গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি আজ (মঙ্গলবার) স্থানীয়ভাবে তৈরি দ্বিতীয় স্মার্টফোন রেডমি ১০ (২০২২) সংস্করণ উন্মোচনের ঘোষণা দিয়েছে। এর আগে ব্র্যান্ডটি দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করে। নতুন রেডমি স্মার্টফোন উন্মোচনের মাধ্যমে ‘মেক ইন বাংলাদেশ’ যাত্রা আরও শক্তিশালী করছে শাওমি।

রেডমি ১০ (২০২২) স্মার্টফোনটিতে রয়েছে আকর্ষণীয় ফিচার এবং অসাধারণ পারফরম্যান্স ক্ষমতা, যা প্রত্যাশাকে ছাড়িয়ে যাবে। এতে রয়েছে অসামান্য ৫০ মেগাপিক্সেলের হাই-রেজুলেশনের ক্যামেরা এবং এফএইচডিপ্লাস রেজুলেশনের ৯০ হার্জ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে।

নতুন স্মার্টফোন উন্মোচন উপলক্ষে শাওমির কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘মেক ইন বাংলাদেশ’ উদ্যোগের অংশ হিসেবে আমাদের ফ্যানদের জন্য স্থানীয়ভাবে তৈরি দ্বিতীয় স্মার্টফোনের ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। স্থানীয়ভাবে তৈরি আমাদের প্রথম স্মার্টফোন রেডমি ৯এ-এর অসামান্য সফলতার ধারাবাহিকতায় এটি আনা হয়েছে।। আমাদের প্রত্যাশা, বাংলাদেশের বাজারে মিড-রেঞ্জের পাওয়ারহাউস রেডমি ১০ (২০২২) সংস্করণটি ফ্যানদের কাছে জনপ্রিয় হবে।

ডিভাইসটিতে থাকা ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-হাই-রেজুলেশনের প্রাইমারি ক্যামেরা অসাধারণ ডিটেইলসহ ছবি তোলার অভিজ্ঞতা দেবে।

এতে রয়েছে বড় ৬.৫ ইঞ্চির ডটডিসপ্লের সঙ্গে ফুলএইচডিপ্লাস রেজুলেশন, এতে থাকছে ৯০হার্জ রিফ্রেশ রেট; যা গেমিং বা সাধারণ স্ক্রলিং করার সময় স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করবে। এই ডিস্প্লেতে আছে অ্যাডাপটিভ সিঙ্ক প্রযুক্তি, যা সাধারণত ফ্ল্যাগশিপ ফোনে পাওয়া যায়। এই প্রযুক্তি স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ রেটের সঙ্গে ফ্রেম রেট মিলিয়ে দেয়, এর ফলে ডিভাইসটি স্মুথ রেজাল্ট ও ব্যাটারির পাওয়ার দীর্ঘস্থায়ী করে।

স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ২২.৫ ওয়াটের বক্স চার্জার।

রেডমি ১০ (২০২২) ফোনটি পাওয়া যাবে কার্বন গ্রে এবং সি ব্লু রঙে। আজ থেকে ফোনটি দেশের সব অথরাইজড শাওমি স্টোরে পাওয়া যাবে। স্মার্টফোনটির ৪+৬৪ জিবি সংস্করণের দাম ১৪ হাজার ৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি সংস্করণের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা।