বাজারে অপোর রেনো ৬

Looks like you've blocked notifications!
অনলাইন ইভেন্টে রেনো ৬ ফোন উন্মোচন। ছবি : সংগৃহীত

গ্রাহকের চাহিদার কথা বিবেচনা করে দেশের বাজারে জনপ্রিয় রেনো সিরিজের নতুন ফোন আনছে স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। সম্প্রতি অনলাইন ইভেন্টের মাধ্যমে রেনো ৬ ফোনটি উন্মোচন করা হয়।

অপো কর্তৃপক্ষ জানিয়েছে, মানুষের জীবনযাত্রায় নতুন মাত্রা যোগ করতে দীর্ঘদিন ধরে কাটিং-এজ প্রযুক্তি নিয়ে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে তারা। এরই ধারাবাহিকতায় রেনো ৬ ফোনে এমন কিছু আকর্ষণীয় ফিচার যোগ করা হয়েছে।

রেনো ৬ ফোনটির সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হচ্ছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেটে। সোশ্যাল মিডিয়ায় ছবির ব্যবহারসহ বিভিন্ন কারণে যারা ফটোগ্রাফি পছন্দ করেন তাদের জন্য ফিচারটি হবে একদম মনের মতো। শুধু ফটোগ্রাফি নয়, ইউটিউবসহ নানা মাধ্যমে ব্যবহারের জন্য যারা ভিডিও করতে পছন্দ করেন তাদের জন্য রাখা হয়েছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ ও এআই হাইলাইট ভিডিও। এর ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেলফিপ্রিয়দের মনের খিদে মেটাবে।

এর ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, সুপার পাওয়ার সেভিং মোড। ফোনে মাত্র ৫% চার্জ থাকলেও কাজ চালিয়ে নেওয়া যাবে। রাতের জন্য আছে সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই ফিচার। ফিচারটি কালারওএস অপারেটিং সিস্টেমের মাধ্যমে মানুষের বেডটাইম রুটিন ঠিক রাখে। সুপার নাইটটাম ফিচারের কারণে সারা রাতে মাত্র ৩% চার্জ শেষ হয়।

তা ছাড়া ফোন গরম হওয়া আজকাল সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। রেনো ৬ ফোনের গরম হওয়া ঠেকাতে আছে মাল্টি কুলিং সিস্টেম। ফলে দীর্ঘক্ষণ ব্যবহারেও রেনো ৬ গরম হবে না। ফোনটির দাম ধরা হয়েছে ৩২ হাজার ৯৯০ টাকা।