২০২২ সালে বাংলাদেশের সেরা টিকটকার কারা, জানাল টিকটক

Looks like you've blocked notifications!
টিকটক ২০২২। ছবি : সংগৃহীত

অভ্যন্তরীণ গবেষণা ও ট্রেন্ড বিশ্লেষণ করে চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে জনপ্রিয় ধারা (ট্রেন্ড) ও নির্মাতাদের তালিকা প্রকাশ করেছে জনপ্রিয় শর্ট ভিডিও ও বিনোদন প্ল্যাটফর্ম টিকটক।

সেই তালিকায় বাংলাদেশে টিকটক ভিডিও নির্মাতাদের শীর্ষ তালিকায় রয়েছেন সামিরা খান, জুবায়ের তালুকদার, সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ, মুজা ও ডা. অনুরাধা দত্ত। আর সৃজনশীল টিকটক ট্রেন্ডের তালিকায় সবার ওপরে রয়েছে পিক মাই মেকআপ এবং ট্র্যাডিশনাল কাচ্চি। জনপ্রিয় খাবারের ট্রেন্ড তালিকায় শীর্ষে ছিল সবার পছন্দের ‘ট্রাডিশনাল কাচ্চি’।

এক বিজ্ঞপ্তিতে টিকটক জানিয়েছে, প্রাণবন্ত ভিডিও নির্মাতাদের তালিকায় বাংলাদেশে শীর্ষে রয়েছেন সামিরা খান। শিক্ষামূলক ভিডিওর তালিকায় জুবায়ের তালুকদার, গান ও সাউন্ড ট্র্যাকে শিল্পী হাবিব ওয়াহিদ ও মুজা এবং তরুণ প্রতিভাবান টিকটক নির্মাতার তালিকায় শীর্ষে রয়েছেন ডা. অনুরাধা দত্ত। 

টিকটকের প্রধান পরিচালন কর্মকর্তা ভেনেসা পাপাস বলেন, ‘আমাদের বৈশ্বিক কমিউনিটি যারা এই বছরে বিভিন্ন বিষয়কে ট্রেন্ড করে তুলেছে, নতুন নতুন সব আইডিয়া এনেছে, অন্যদের সঙ্গে সেগুলো শেয়ার করেছে, তাদের প্যাশন থেকে ক্যারিয়ার গড়ে তুলেছে তাদের আমরা সম্মানিত করেতে চাই। টিকটকের মাধ্যমে বিশ্বজুড়ে ১০০ কোটির বেশি মানুষ তাদের এসব সৃজনশীল কাজগুলো দেখেছেন এবং নিজেদের অভিজ্ঞতাকে অন্যদের সঙ্গে শেয়ার করে মজা করেছেন।’