ময়মনসিংহে সফটএভার-এর যাত্রা শুরু

Looks like you've blocked notifications!

সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে ময়মনসিংহে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে সফটএভার। গতকাল ২৩ ডিসেম্বর শুক্রবার দুপুরে শহরের ধানসিঁড়ি রেস্টুরেন্টে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রার শুভ উদ্বোধন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ কে এম গালিব খান। বিশেষ অতিথি ছিলেন দৈনিক ‘আলোকিত ময়মনসিংহ’-এর সম্পাদক প্রদীপ ভৌমিক। আরো উপস্থিত ছিলেন এ-টু-আই (প্রধানমন্ত্রী অফিস)-এর আইটি ম্যানেজার আরফি এলাহী মানিক, বিল্যান্সারের প্রধান নির্বাহী মো. শফিউল আলম, সফটএভারের প্রধান নির্বাহী রিয়াদ হাসান, ব্যবস্থাপনা পরিচালক মো. আরাফাত রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ কে এম গালিব খান বলেন, ‘আন্তর্জাতিকভাবে আমরা আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশে ৪৫০০-এরও বেশি তথ্যসেবা কেন্দ্র মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।’ ই-ডেভেলপমেন্টের মাধ্যমে বাংলাদেশের জনগণকে হয়রানি থেকে মুক্ত করতে সফটএভার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদী।

ময়মনসিংহের পৌর মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, ‘আধুনিক তথ্য-প্রযুক্তি মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে সফটএভার যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয়। এই তরুণ প্রজন্মরাই আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়বে বলে আমি আত্মবিশ্বাসী।’

সফটএভারের ব্যবস্থাপনা পরিচালক মো. আরাফাত রহমান বলেন, ‘সফটএভার মূলত একটি সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান। পাশাপাশি মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়েব সলিউশন, ডিজিটাল মার্কেটিং ও ডোমেইন-হোস্টিং নিয়ে কাজ করছে, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে মফস্বল অঞ্চলে আন্তর্জাতিক মানের সফটওয়্যার ও ওয়েব সেবা দেওয়াই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।’

কোডেক্স সফটওয়্যার সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক পাভেল সারওয়ার পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন।