কবে আসবে আইফোন ৬ এস ও ৬ এস প্লাস?

Looks like you've blocked notifications!
নতুন আইফোন, অ্যাপল টিভি ও আইপ্যাড আসতে পারে এ বছর। ছবি : ম্যাশেবল

আইফোনের নতুন দুই ফোন আইফোন ৬ এস এবং ৬ এস প্লাস আসতে পারে আগামী মাসেই। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে আসতে পারে এই দুই আইফোনের বাজারে আসার আনুষ্ঠানিক ঘোষণা। অ্যাপলের দায়িত্বশীল সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বাজফিড। 

তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল জানিয়েছে, সেপ্টেম্বরের ৭ থেকে ৯ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হতে পারে অ্যাপলের ইভেন্ট। আর নতুন দুই আইফোনের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হতে পারে ৮ সেপ্টেম্বর।
 
এ ছাড়া দ্বিতীয় সপ্তাহে, সেপ্টেম্বরের ১৬ তারিখে অ্যাপলের নতুন অপারেটিং সিস্টেম আইওএস ৯ মুক্তি দেওয়া হতে পারে। আর আইফোন ৬ এস এবং ৬ এস প্লাস বাজারে ছাড়া হতে পারে ১৮ সেপ্টেম্বর। 

আগে থেকেই জোরালো গুজব রয়েছে, নতুন দুই আইফোনে যোগ করা হয়েছে ফোর্স টাচ প্রেসার সেনসিটিভি টাচ স্ক্রিন। ক্যামেরার মান উন্নত করা হয়েছে। ৮ মেগাপিক্সেল থেকে বাড়িয়ে করা হয়েছে ১২ মেগাপিক্সেল। 
 
শুধু আইফোন আর আইওএস নয় এ বছর নতুন অ্যাপল টিভিও বাজারে ছাড়া হবে। পাতলা এবং অত্যাধুনিক প্রযুক্তির অ্যাপল টিভি স্ট্রিমিং বক্স নিয়ে আসবে অ্যাপল। টিভিতে যোগ করা হয়েছে দ্রুতগতির এ ৮ চিপ, বিল্ট-ইন টাচপ্যাডসহ নতুন প্রযুক্তির রিমোট, সিরি ইন্টিগ্রেশন এবং সরাসরি অ্যাপ স্টোরের সঙ্গে সংযুক্তি। 

আরো জোরালো গুজব রয়েছে, বহুল আলোচিত ১২.৯ ইঞ্চি স্ক্রিনের আইপ্যাড প্রো এ বছরই বাজারে ছাড়তে পারে অ্যাপল। তবে সেটার জন্য অক্টোবরে আলাদা অনুষ্ঠান হবে।