টিভি দিয়ে গেমিং কনসোলের বাজার ধরতে চায় অ্যাপল

Looks like you've blocked notifications!
অ্যাপল টিভি দিয়ে গেমিং কনসোলের বাজার ধরতে চায় অ্যাপল। ছবি : অ্যাপল

সামনের মাসেই আসছে অ্যাপলের বহুপ্রতীক্ষিত অ্যাপল টিভি। আর তাদের নতুন এই গেজেট দিয়ে তারা মানুষের টিভি দেখার ধরন পরিবর্তন করে দিতে চায়। শুধু তাই নয়, গেমিং কনসোল তৈরির দিকে মনোযোগ দিতে পারে এই প্রযুক্তি দুনিয়ার প্রভাবশালী প্রতিষ্ঠানটি। এমন আভাস দিয়েছে অস্ট্রেলিয়ান গণমাধ্যম নিউজ ডটএইউ।

নাইন টু ফাই ম্যাক ওয়েবসাইটে মার্ক গারম্যান নতুন অ্যাপল টিভির রিমোট নিয়ে বিস্তারিত তথ্য জানিয়েছেন এক প্রতিবেদনে। আশা করা যাচ্ছে, এ সপ্তাহে অ্যাপল তাদের গ্র্যান্ড ইভেন্টে এসব তথ্য আনুষ্ঠানিকভাবে উন্মোচন করবে।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, এই রিমোটে থাকছে মোশন সেন্সর প্রযুক্তি। আর মোশন সেন্সর ব্যবহার করে সহজেই রিমোটকে বানিয়ে ফেলা যায় স্টিয়ারিং হুইল। টিভির পর্দা হয়ে যাবে ভার্চুয়াল রেসিং ট্র্যাক। একই সঙ্গে অ্যাপল টিভি থার্ড পার্টি গেমিং কন্ট্রোলার সমর্থন করবে।

আরেকটি বড় ফিচার যুক্ত হচ্ছে নতুন অ্যাপল টিভিতে। এর ফলে একজন ব্যবহারকারী তাঁর আইফোনে খেলা পছন্দের গেম ডাউনলোড করে নিতে পারবেন অ্যাপল টিভিতে। বড় পর্দায় আরো বেশি উপভোগ্য হবে এসব গেম।

অ্যাপল টিভির দাম হতে পারে ২০০ ডলারের কমবেশি। এখন দেখার পালা, টেলিভিশন ভক্তদের পাশাপাশি গেমারদেরও খুশি করতে পারে কি না অ্যাপল টিভি।