স্টোরিয়ার আয়োজনে অনলাইন মার্কেটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Looks like you've blocked notifications!

অনলাইন উদ্যোক্তাদের সহযোগিতার প্রতিশ্রুতি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করা স্টোরিয়া লিমিটেড (www.storrea.com) গতকাল শনিবার বিকেল ৩টায় ‘বিল্ড ইওর অনলাইন ব্র্যান্ড অ্যান্ড বুস্ট ইওর সেলস’ শীর্ষক ফ্রি কর্মশালার আয়োজন করে। উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয় রাজধানীর কারওয়ানবাজারের সফটওয়্যার টেকনোলজি পার্ক জনতা টাওয়ারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট রাজিব আহমেদ। এ ছাড়া ছিলেন স্টোরিয়ার প্রধান নির্বাহী মো. আল আরমান, চিফ অপারেটিং অফিসার হাসিব বিন রফিক, চিফ মার্কেটিং অফিসার আবদুল্লাহ তারিফ এবং চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার তাশদীখ হাবিব। অনুষ্ঠানে প্রায় ৮০ জন অনলাইন উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

 স্বাগত বক্তব্যে স্টোরিয়ার প্রধান নির্বাহী মো. আল আরমান অনলাইন উদ্যোক্তা এবং অতিথিদেরকে স্টোরিয়ার ফিচারগুলো সম্পর্কে ধারণা দেন। তিনি বলেন, ‘যেকোনো অনলাইন উদ্যোক্তার নিজের একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরির জন্য স্টোরিয়া একটি আধুনিক এবং অভাবনীয় প্রযুক্তি। কোনো ধরনের কারিগরী জ্ঞান ছাড়াই মাত্র পাঁচ মিনিটেই নিজের ই-কমার্স ওয়েবসাইটে বিক্রি শুরু করা যাবে। অনলাইন ব্যবসার জন্য প্রয়োজনীয় সব উপকরণই থাকছে স্টোরিয়ায়।’

এরপর স্টোরিয়ার চিফ অপারেটিং অফিসার হাসিব বিন রফিক উদ্যোক্তাদের অনলাইন ব্যবসায় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার প্রয়োজনীয়তা এবং করণীয় সম্পর্কে বক্তব্য দেন। অনুষ্ঠানের মূল আকর্ষণ হিসেবে ছিল চলমান অনলাইন এবং ফেসবুক মার্কেটিং নিয়ে উদ্যোক্তাদের হতাশা এবং তা থেকে উত্তরণের টিপস অ্যান্ড ট্রিকস সংক্রান্ত কর্মশালা।

এ ব্যাপারে আগত উদ্যোক্তাদের সহায়ক কৌশল হাতে কলমে দেখিয়ে সহায়তা করেন অভিজ্ঞ অনলাইন মার্কেটার এবং স্টোরিয়ার চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার তাশদীখ হাবিব। প্রধান অতিথির বক্তব্যে রাজিব আহমেদ ২০১৭ সালে বাংলাদেশে অনলাইন ব্যবসার বিপুল প্রসার এবং মান উন্নয়নের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তিনি এই খাতে আধুনিক প্রযুক্তি এবং সার্ভিস ব্যবহারের দিকে জোর দেন এবং স্টোরিয়ার জন্য শুভকামনা জানান।

অনুষ্ঠানের শেষ অংশে হাসিব বিন রফিক স্টোরিয়ার সংশোধিত প্যাকেজ প্লান এবং নতুন ভ্যালু অ্যাডেড সার্ভিসগুলোর বিষয়ে আগত অতিথিদের অবহিত করেন। স্টোরিয়ার ‘স্বপ্ন’ প্যাকেজে এখন মাসে ৩৯৯ টাকা দিয়ে শুরু করা যাবে সম্পূর্ণ নিজের ই-কমার্স ওয়েবসাইট। সাথে স্টোরিয়া উদ্যোক্তাদের জন্য থাকছে স্বল্প খরচে ডিজিটাল মার্কেটিং সার্ভিস। অনুষ্ঠানের আয়োজকরা ভবিষ্যতে এ ধরনের আরো উদ্যোক্তা সহায়ক কর্মশালা আয়োজনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

স্টোরিয়ার ওয়েবসাইট : www.storrea.com

স্টোরিয়ার ফেসবুক পেইজ : www.facebook.com/mystorrea