উদ্যেক্তা ও স্পীকার তাসনিয়ার প্রথম বই ‘সেল্ফ হিলিং’

Looks like you've blocked notifications!
ছবি লেখকের সৌজন্যে

বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই তাসনিয়া আতিক একজন উদ্যোক্তা। গড়ে তুলেছেন চিলারস নামে একটা ফাস্টফুডের শপ। পাশাপাশি আছে বুটিক হাউস। এ ছাড়া নিয়মিত ভাবে তরুণদের উজ্জীবিত করতে মোটিভেশনাল স্পীকার হিসেবে কাজ করছে। পাশাপাশি নারীদের নিয়েও আছে তাঁর নানা উদ্যোগ।

এবার তিনি লিখলেন বই। তরুণদের আরও একধাপ এগিয়ে নিতে এবারের বই মেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম বই ‘সেল্ফ হিলিং’ নামের একটি বই।

বইটি প্রসঙ্গে এই লেখিকা বলেন, ব্যাপারটা ঠিক বিশ্বাস হওয়ার মত না আমার কাছে। ৩ বছর ধরে এই বই লেখার কাজ চলেছে। আমি বই এর অর্ধেক লিখেছিলাম মালদ্বীপে ২০২১ সালে। সেটা ২০২৩ সালে এসে শেষ হলো। কোনো শখের বসে লেখা না। আমি কোনো সিরিয়াস টাইপ লেখিকা হতে চাই না। প্রতিবছর শুধু একটা বই লিখতে চাই। কারণ লিখতে আমার ভালো লাগে। কিছু অধ্যায় লিখতে গিয়ে এমন চোখ ঝাপসা হয়ে যাচ্ছিলো, কিছু অধ্যায় লিখতে গিয়ে রাগে হাত পা কাঁপছিলো, আবার কিছু ঘটনা লিখতে গিয়ে নিজেই হাসতে হাসতে গড়াগড়ি খেয়েছি।’

বইটি প্রসঙ্গে এই লেখিকা বলেন, একজন মানুষ ব্যর্থ হতে পারেন, ক্ষত বিক্ষত হতে পারেন। কারণ এর প্রতিটি ধাপ আমি পার করে এসেছি। তবে এসব থেকে কি করে বের হয়ে সফলতার দিকে যাবেন সেটাই পুরো বইতে বলার চেষ্টা করেছি।

তিনি জানান, বইটি পাওয়া যাবে শব্দশৈলীর ২৯ নম্বর প্যাভিলিয়নে। এছাড়া রকমারিসহ দেশের সবগুলো অনলাইন বুক শপেও পাওয়া যাবে সেল্ফ হিলিং বইটি।