গুয়াংজু আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনীতে শারমিন

Looks like you've blocked notifications!
গ্যালারি চারকোলের কর্ণধার ও কিউরেটর শিল্পী শারমিন রহমান খানসহ অন্যরা। ছবি : সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার সাংস্কৃতিক মন্ত্রণালয়ের আয়োজনে ‘আর্ট গুয়াংজু ২২’ গুয়াংজু আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনীর আজ পর্দা নামছে।

৬ অক্টোবর দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরের কেডিজে কনভেনশন সেন্টারে মেট্রোপিলটন মেয়র গিজাং কাং-এ প্রদর্শনীর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন মিনকন লিমিটেডের প্রেসিডেন্ট নো ডং-ইল, এসআরবি মিডিয়া গ্রুপের প্রেসিডেন্ট চো ডং-হো, গোয়াংজু দক্ষিণ জেলা মেয়র  কিম পিয়ং-নে, গুয়াংজু উত্তর জেলা মেয়র মুন ইন, জেলা মেয়র পার্ক তু-গু এবং ডিডং কালচারাল ফাউন্ডেশনের প্রেসিডেন্ট চো সাবগ ইউল প্রমুখ।

আন্তর্জাতিক এই চিত্রকলা প্রদর্শনীতে বিশ্বের ১০টি দেশের চিত্রকলা গ্যালারি অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারী দেশের মধ্যে বাংলাদেশ, ভারত, নেপাল, চীন, জাপান, ফ্রান্স, জার্মানি উল্লেখযোগ্য। এ ছাড়া কোরিয়ার স্থানীয় ৮০টি গ্যালারি আর গুয়াংজু শহরের ১৫টি আর্ট বুথ ও চিত্রশিল্পীরা অংশগ্রহণ করে।

প্রদর্শনীতে যোগ দিয়েছে বাংলাদেশের অনলাইন গ্যালারি চারকোল। গ্যালারি চারকোলের কর্ণধার ও কিউরেটর শিল্পী শারমিন রহমান খানের চিত্রকর্ম স্থান পেয়েছে।

প্রদর্শনী সম্পর্কে শিল্পী শারমিন বলেন, ‘এ নিয়ে দ্বিতীয় বারের মতো এ প্রদর্শনীেত অংশগ্রহণ করে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি। আমি দারুণ গর্বিত নিজের দেশকে উপস্থাপন করতে পেরে। আয়োজকদের আন্তরিকতা ও আতিথেয়তায় মুগ্ধ। চমৎকার একটা স্মৃতি নিয়ে দেশে ফিরব।’