গোপালগঞ্জে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও সাহিত্য আড্ডা

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জে শনিবার সন্ধ্যায় শহরের রক্তকরবী মুক্তমঞ্চে আলোচনা ও স্বরচিত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

গোপালগঞ্জে কাশবন সাহিত্য পত্রিকার সাপ্তাহিক আড্ডা উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’শীর্ষক আলোচনা ও স্বরচিত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধ্যায় শহরের রক্তকরবী মুক্তমঞ্চে আলোচনা ও স্বরচিত কবিতা পাঠের আসরে প্রধান অতিথি ছিলেন রেজাউদ্দিন স্টালিন।

বিশেষ অতিথি ছিলেন গৌরাঙ্গ মোহন্ত, ড. গোলাম মোস্তফা, ফরিদুজ্জামান, মোস্তফা তোফায়েল হোসাইন, গোবিন্দলাল হালদার, হরসিত বালা, কথাসাহিত্যিক রনি রেজা। সভাপতিত্ব করেন শহিদুল আলম।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি রেজাউদ্দিন স্টালিনকে উত্তরীয় পরিয়ে দেন মিন্টু হক সম্পাদিত কাশবন সাহিত্য আড্ডার সম্পাদক এসএম হুমায়ূন কবীর। এছাড়া অনুষ্ঠানে ঢাকা থেকে আগত সকল অতিথিদের উত্তরীয় প্রদান করা হয়। এরপর স্বরচিত কবিতা পাঠ করেন কবিরা। অনুষ্ঠানের বিশেষ অকর্ষণ ছিল ছড়াকার এস কে মিজানের পুথি পাঠ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিডনিপ্রবাসী কোকো রেজা, মিন্টু রায়, নাসিমা খানম, শাহ আলম, মঈন আহমেদ, মশিউর রহমান সেন্টু, আনিসুর রহমান, শরীফ এমদাদ, দীপালকান্তি দুর্জয়, খোকন চন্দ্র সরকার, নয়ন কান্তি বালা, দুলাল শরীফ, সুমন্ত মন্ডল, শাহরিয়ার অভি, কাজী জাহাঙ্গীর, সৈয়দ শাহজালাল হক, দুর্জয় মল্লিক, নূর নবী, নাফিজ হোসেন, সাদিয়া ইসলাম শীলা, সুবর্ণ জয়, মনোজকান্তি বিশ্বাস, রমেন বিশ্বাসসহ স্থানীয় অর্ধশত কবি ও সাহিত্যিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাহমুদ আলী খোন্দকার ও জোবায়দা জবা।