পৌষসন্ধ্যায় জয় গোস্বামীর কবিতায় মুগ্ধ জাবি

Looks like you've blocked notifications!
কবিতা পড়ছেন পশ্চিমবঙ্গের কবি জয় গোস্বামী। ছবি : এনটিভি

কলকাতার জনপ্রিয় কবি জয় গোস্বামী। কনকনে শীতে কবিতায় উষ্ণতা ছড়ালেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। কবিতা পড়ার ফাঁকে ফাঁকে কবির নিজের জীবনের নানা ঘটনা‌ মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন দর্শকরা।

নাটকীয় ঢঙে কবি জয় গোস্বামীর কবিতা ও কথা শুনতে শুনতে দর্শক-শ্রোতারা তন্ময় হয়ে অবগাহন করেছেন কাব্যরসের এক অনিন্দ্যধারায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘জয় গোস্বামীর জীবন ও কবিতা শিরোনামে’ জয় গোস্বামী আলাপচারিতায় মেতে ওঠেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক শামীম রেজা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ভবিষ্যতের কবিতা, ভবিষ্যতের কথাসাহিত্য শিরোনামে অনুষ্ঠানে যোগ দিতে সাভারে আসেন কবি। জয় গোস্বামী ও শামীম রেজার যুগলবন্দীতে এপার আর ওপার বাংলার কবিদের মেলবন্ধনে বর্ণিল হয়ে ওঠে গোটা অনুষ্ঠান।

শামীম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে কবিতা পাঠ করেন আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য তপোধীর ভট্টাচার্য, দার্জিলিং এর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় অধ্যাপক কবি নিখিলেশ রায়, কবিতা আশ্রমের সম্পাদক কবি বিভাস রায় চৌধুরী, প্রাবন্ধিক ও সম্পাদক কবি গৌতম গুহ রায়, কবি বনানী চক্রবর্তী, কোলকাতার প্রকৌশলী ও অধিকারকর্মী কবি শাহেদ কায়েস। পরে পৌষালী সন্ধ্যায় গীতিআলেখ্যে অংশ‌ নেন শিক্ষার্থীরা।