ফারজানা ববির ‘মিস্ট্রি অব মার্ডার’

Looks like you've blocked notifications!
আসছে ফারজানা ববির ‘মিস্ট্রি অব মার্ডার’। ছবি : কোলাজ

তরুণ লেখক ফারজানা ববির তৃতীয় থ্রিলার উপন্যাস ‘মিস্ট্রি অব মার্ডার’ আসছে অমর একুশে গ্রন্থমেলায়। বইটি প্রকাশ করছে এশিয়া পাবলিকেশনস। প্রচ্ছদ করেছেন সজিব খান।

নতুন বই সম্পর্কে ফারজানা ববির মত, যাঁরা সমাজকে নিয়ে ভাবেন, সমাজকে সংস্কার করার চিন্তা করেন, তাঁরা কলম ধরেন। লেখক তাঁরাই হন, যাঁরা সমাজের অনাচার নিয়ে কথা বলতে চান। সেসব অনুষঙ্গ আছে এ বইয়ে।

‘মিস্ট্রি অব মার্ডার’ থ্রিলার উপন্যাস হলেও লেখক সমাজের বাস্তব চিত্র ধনী-দরিদ্রের বৈষম্য, অনাচার, অন্যায় ও মানসিক দ্বন্দ্ব তুলে ধরতে চেষ্টা করেছেন।

উপন্যাসের প্লট এমন—শহরে পরপর দুটো খুনের ঘটনা ঘটে। দুই বন্ধুর খুনের ঘটনার সঙ্গে পূর্বের অনাকাঙ্ক্ষিত ঘটনার যোগসূত্র আছে ধরে পুলিশ বেশ স্বস্তিতে থাকে। পুলিশের ধারণা, খুনিকে তারা চিনেই ফেলেছে। এবার শুধু ধরার অপেক্ষা। কিন্তু যাকে খুনি বলে সন্দেহ করা হয়েছিল, তাকে পাওয়া যায় নিজ বাসাতেই। এমনকি সে খুন করার অবস্থাতেও ছিল না।

তাহলে কে খুন করতে পারে? পুলিশ যখন চিন্তিত দুই খুনের রহস্য উদঘাটনে, তখন ‘আত্মহত্যা’ করে খুন হওয়া দুজনের আরেক বন্ধু। এটা হত্যা না কি আত্মহত্যা? খুনের রহস্য উদঘাটনে পাওয়া যায় আরেক রহস্য। এভাবে এগোয় উপন্যাস।

বইটির এখন প্রি-অর্ডার চলছে। প্রি-অর্ডার মূল্য ১৮০ টাকা, মুদ্রণ মূল্য ২৪০ টাকা। উপন্যাসটি রকমারি অথবা এশিয়া পাবলিকেশনসের ফেসবুক পেজে অর্ডার করা যাবে। এ ছাড়া বিভিন্ন বুকশপেও পাওয়া যাবে বইটি।