বঙ্গবন্ধুর জন্মদিনে পথশিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Looks like you've blocked notifications!
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে উন্মুক্ত লাইব্রেরি প্রাঙ্গণে ‘পথশিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা’। ছবি : এনটিভি অনলাইন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে উন্মুক্ত লাইব্রেরি প্রাঙ্গণে ‘পথশিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার ডাকসুর সাবেক সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক তানভীর হাসান সৈকত এ অনুষ্ঠানের আয়োজন করেন। প্রতিযোগিতায় বিচারক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিল্পকলার ইতিহাস বিভাগের প্রভাষক মো. আক্তারুজ্জামান সিনবাদ ও প্রাচ্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুমন কুমার বৈদ্য।

প্রতিযোগিতায় ৪২ জন পথশিশু অংশগ্রহণ করে। শুরুতে তাদের প্রত্যেককে ছবি আঁকার প্রয়োজনীয় সরঞ্জাম উপহার দেওয়া হয়। ছবি আঁকা শেষে শিশুদের মাঝে দুপুরের খাবার বিতরণসহ সুন্দর ছবি আঁকার জন্য পাঁচ জনকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানের আয়োজক ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ‘বঙ্গবন্ধু জন্মদিন পালন করতেন না। জন্মদিনে শিশুরা দলবেঁধে বঙ্গবন্ধুর বাড়িতে যেতেন, তিনি তাদের সাথে শিশুসুলভ উচ্ছ্বাসে মেতে উঠতেন। আমি চেষ্টা করেছি আজকে বঙ্গবন্ধুর জন্মদিনে আমার দিনটাও এভাবেই কাটাতে। আজকে এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী ও যারা সহযোগিতায় করেছেন, তাদের সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।’

বাঙালির স্বপ্নের সারথী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের এই দিনে টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার মাটি, রোদ আর জোৎস্না গায়ে মেখে বেড়ে ওঠা খোকাই সময়ের পালাবদলে বাঙালি জাতিকে এনে দেন স্বাধীন বাংলাদেশ।