রাজধানীতে হঠাৎ বৃষ্টি, বইমেলায় ছন্দপতন

Looks like you've blocked notifications!

অমর একুশে বইমেলার আজ ষষ্ঠ দিন। এদিন দুপুরের পর থেকে আকাশ ধীরে ধীরে মেঘাচ্ছন্ন হতে থাকে। এরপর হঠাৎ নেমে আসে বৃষ্টি। বৃষ্টির কারণে বিপাকে পড়েন দর্শনার্থী, পাঠক ও প্রকাশকরা।

হঠাৎ মেলা প্রাঙ্গণে বৃষ্টি নামলে স্টলে বই সামলাতে দেখা যায় প্রকাশনা প্রতিষ্ঠানের কর্মীদের। পলিথিন দিয়ে বই ঢেকে রাখতে ব্যস্ত হয়ে পড়েন সবাই। বৃষ্টি থেকে বাঁচতে বইপ্রেমীদের এদিক সেদিক ছুটতে দেখা যায়। বিভিন্ন স্টলের নিচেও বৃষ্টি থেকে বাঁচতে আশ্রয় নেন দর্শনার্থীরা। 

মেলায় আসা শিক্ষার্থী মেহেরাবুল এনটিভি অনলাইনকে বলেন, ঢাকার বাইরে থেকে আসা বন্ধুদের নিয়ে বইমেলায় এসেছিলাম। কিন্তু হঠাৎ বৃষ্টিতে এখন মেলা না ঘুরেই বাসায় ফিরতে হচ্ছে। 

শিক্ষার্থী স্মিতা জান্নাত বলেন, প্রিয় লেখকের বই কিনতে এসেছিলাম। এখন বৃষ্টির কারণে লেখকও এলো না, বইও কেনা হলো না। কিছু স্টল সাময়িক বন্ধ রাখা হয়েছে। তাই চলে যাচ্ছি। 

এদিকে হঠাৎ বৃষ্টির কারণে কোন পূর্বপ্রস্তুতি না থাকায় বিপাকে পড়তে হয়েছিল প্রকাশনাগুলোকে। তড়িঘড়ি করে পলিথিন দিয়ে বইকে বৃষ্টির পানি থেকে রক্ষার চেষ্টা করেছে প্রকাশনাগুলো। এসময় বন্ধ রাখা হয় স্টলগুলো। এসময় প্রকাশনা সংস্থাগুলোর বিক্রয়কর্মীরা সাময়িক বই বিক্রি বন্ধ রাখেন।

ইত্যাদি গ্রন্থ প্রকাশের বিক্রয়কর্মী আব্দুল জলিল বলেন, হঠাৎ বৃষ্টি আসায় আমাদের প্যাভিলিয়নের ওপর থেকে পানি পড়েছে। এতে আমাদের কিছু বইও ভিজে গেছে।