ফোক ফেস্টের নিবন্ধন শুরু ৬ নভেম্বর

Looks like you've blocked notifications!

ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৯-এর নিবন্ধন শুরু হবে আগামী ৬ নভেম্বর থেকে। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর ঢাকার আর্মি স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এ উৎসব অনুষ্ঠিত হবে।

আজ বুধবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে নিবন্ধনের তারিখ ঘোষণা করা হয়। এতে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস লিমিটেডের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং প্রখ্যাত লোকসংগীতশিল্পী ও সংগীতগবেষক ফকির শাহাবুদ্দিন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের আসরে একই মঞ্চে বাংলাদেশসহ বিশ্বের ছয়টি দেশ থেকে ২০০ জনের বেশি লোকশিল্পী ও কলাকুশলী জড়ো হচ্ছেন। উল্লেখযোগ্য শিল্পীরা হলেন—বাংলাদেশের শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানার কামরুজ্জামান রাক ও শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্য দল; ভারতের দলের মেহেন্দি, পাকিস্তানের জুনন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে
অ্যান্ড হামাদ।

সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতিবছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের এই অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। এ বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসবের পঞ্চম আসর।

প্রতিবারের মতো এবারও দর্শক বিনামূল্যে শুধু অনলাইন নিবন্ধনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন।

নিবন্ধনের জন্য দর্শকদের dliakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধন শেষ হলে দর্শকের ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে। এ ছাড়া নিবন্ধন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য কল করা যাবে ১৬৩৭৪ নম্বরে। সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।