অভিনয়ে ডাক না পেয়ে উপস্থাপক হওয়া সেই জয় এখন ওটিটি দাপাচ্ছেন

Looks like you've blocked notifications!
ওয়েব ফিল্মটির দৃশ্যে জয়। ছবি : প্রযোজনা প্রতিষ্ঠানের সৌজন্যে

অভিনয় ছেড়ে ছিলেন কেন? এমন প্রশ্নে শাহরিয়ার নাজিম জয়ের সোজাসাপ্টা উত্তর, ‘আমি সবসময় অভিনয়টা ধারণ করেছি। কিন্তু তখন আমাকে অভিনয়ে কেউ ডাকেনি বিধায় শিফট করে উপস্থাপনায় যাই।’

সেই জয় এখন ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ওটিটিতে। গেল বছর ‘৭ নাম্বার ফ্লোর’ দিয়ে ওপেনিং, শুরটা করেছেনও দারুণ। এবার ‘গুটি’, শঙ্খ দাশ গুপ্তের ওয়েব ফিল্ম। চরিত্রের নাম সেলিম। মাদক চোরাকারবারী সুলতানার (আজমেরী বাঁধন) স্বামী তিনি। এই চরিত্রে জয়ের অভিনয় মুগ্ধ করেছে নেটিজনদের একাংশকে।

দর্শকদের এমন প্রশংসা কিভাবে দেখছেন জয়। অভিনেতার ভাষ্য, ‘কিশোরকাল থেকে অভিনয় করি, আমার রক্তে অভিনয় মিশে আছে। এ কাজের আদ্যোপান্ত মোটামুটি জানি। আমাকে ব্যবহারে যারা অপারগ ছিলেন, ব্যর্থতা তাদের। যারা আমাকে ব্যবহার করছেন তারা আসলেই কৃতিত্বের দাবীদার। অভিনয়টা আমি জানি, তাই আমাকে কাজে লাগানোর দায়িত্ব নির্মাতাদের। পরপর দুইবার নিজেকে অভিনেতা হিসেবে প্রমাণ দিলাম। এখন নির্মাতা যদি মনে করেন আমাকে আরও ইউজ করতে পারেন।’

ওয়েব ফিল্মটির দৃশ্যে জয়। ছবি : প্রযোজনা প্রতিষ্ঠানের সৌজন্যে

শাহরিয়ার নাজিম জয় আরও বলছেন, আমি মনে করি, এর চেয়েও বেস্ট অভিনয় করার ক্ষমতা আমি রাখি। নিজেকে নতুন করে প্রমাণ দেয়ার জন্য ‘৭ নাম্বার ফ্লোর’ ও ‘গুটি’ এই দুটি কাজই যথেষ্ট! আমাকে কাজে লাগানোর দায়িত্ব নির্মাণে জড়িতদের। নিয়মিত অভিনয়ে ফেরা উচিত নাকি অনুচিত এটা নির্ভর করে প্রডাকশন হাউজ এবং নির্মাতাদের উপর।

মাদক চোরাচালানের লোমহর্ষক ঘটনাকে কেদ্র করে নির্মিত ‘গুটি’ সিরিজে আরও অভিনয় করেন আজমেরী বাঁধন, মৌসুমি হামিদ, নাসির উদ্দিন খান প্রমুখ।