আরিফিন শুভর ‘ব্ল্যাক ওয়ার’ চলছে দেশের ৪৪ সিনেমা হলে

Looks like you've blocked notifications!
সিনেমাটির পোস্টার। ছবি : সংগৃহীত

ঢাকাই সিনেমার হ্যান্ডসাম হাঙ্ক আরিফিন শুভর ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমার আজ শুক্রবার (১৩ জানুয়ারি) দেশের ৪৪ সিনেমা হলে মুক্তি পেয়েছে। যার মধ্যে ঢাকার ১৪টি সিনেমা হলে চলছে বছরের প্রথম ও আলোচিত সিনেমাটি।

মুক্তির আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সিনেমাটির প্রিমিয়ার। রাজধানীর মিরপুরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় আমন্ত্রিত অতিথি ও সংবাদকর্মীদের দেখানো হয় ‘ব্ল্যাক ওয়ার’। যে প্রশংসায় ভেসেছে সিনেমাটি।

সিনেমাটির জন্য নয় মাস পরিশ্রম করেছেন আরিফিন শুভ। সে কথা মনে করিয়ে দর্শকের উদ্দেশে নায়কের  বার্তা, ‘আপনারা হলে আসবেন, ছারপোকার কামড় খাবেন। মনে রাখবেন, ছারপোকার কামড়ের দাগ মুছে যাবে। কিন্তু সিনেমা করতে গিয়ে আমার শরীরে যত ইনজুরি হয়েছে, সেগুলো সারাজীবন আমাকে ভুগতে হবে। এইটুকু কষ্টের জন্য হলেও সিনেমা দেখতে আসবেন। শুধু দেশের বাইরের কাজের সঙ্গে তুলনা করবেন না। কারণ তাদের মতো আমাদের সুযোগ-সুবিধা নেই। আমাদের দেশের সিনেমা হিসেবে কেমন হয়েছে, চেষ্টাটা করতে পেরেছি কিনা, সেটুকু মূল্যায়ন করবেন।’

যেসব সিনেমা হলে চলছে ‘ব্ল্যাক ওয়ার’

ফয়সাল আহমেদের সঙ্গে যৌথভাবে ‘ব্ল্যাক ওয়ার’ নির্মাণ করেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। তার ভাষ্য, ‘আমি আশাবাদী, সীমিত বাজেট আর আমাদের সর্বোচ্চ প্রচেষ্টায় বানানো দেশীয় চলচ্চিত্র হিসেবে বিবেচনা করে দেখলে ছবিটি ভালো লাগবে।’

আরিফিন শুভর পুলিশি অ্যাকশন থ্রিলার ‘ব্ল্যাক ওয়ার’ প্রযোজনা করেছে কপ ক্রিয়েশন। পরিচালনা করেন যৌথভাবে সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

‘ব্ল্যাক ওয়ার’-এ অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।