এনটিভিতে আজ ‘অন্য কেউ’

Looks like you've blocked notifications!
নাটকটির পোস্টার। ছবি : এনটিভি

কখনও কখনও এমন কিছু ঘটে, যার সহজ কোনও ব্যাখ্যা হয় না। কিংবা এমন কোনও ব্যক্তির আগমন ঘটে, যাকে ঠিক সবার সঙ্গে মেলানো যায় না। কিছুটা রহস্য, অস্পষ্টতা মিশে থাকে তার মধ্যে। সেরকম এক চরিত্রকে পুঁজি করে সাজানো হয়েছে একটি নাটকের গল্প। নাম ‘অন্য কেউ’।

আহসান হাবীবের গল্প অবলম্বনে এটি নির্মাণ করেছেন নীলরতন তালুকদার। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফারুক আহমেদ, শাহেদ আলী সুজন, নাবিলা ইসলাম, মাসুম বাশার, গোলাম কিবরিয়া তানভীর, রিমু রেজা খন্দকার প্রমুখ। আজ শুক্রবার (৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় এনটিভিতে প্রচার হবে নাটকটি।

নাটকটির গল্প মূলত হানিফ নামের এক রহস্যময় ব্যক্তিকে ঘিরে আবর্তিত হয়েছে। যে ড্রাইভার হয়ে একটি বাড়িতে ওঠে। কিন্তু এরপর থেকেই সে বাড়িতে একের পর এক অদ্ভুত ঘটনা ঘটে। আবার সেই বাড়ির মানুষদের নানান সমস্যার জাদুকরী সমাধানও করে দেয় ড্রাইভার!

কে এই হানিফ? তার মতে, সে একজন ঘটনার ঘটনপটিয়সী। এর বেশি সে কখনও কিছু বলে না। আবার তার সম্পর্কে অন্যরাও সেভাবে খোঁজ নেয় না। তার দ্বারা উপকৃত হয়ে প্রাপ্তি নিয়েই মেতে থাকে।

ব্যতিক্রম গল্পের এই নাটক নিয়ে নির্মাতার বক্তব্য, ‘মানুষ সাধারণত উপকারীর কথা মনে রাখে না। উপকার পাওয়ার পর সেটা নিয়েই মেতে থাকে। যিনি উপকার করেছেন, অনেক সময় তার ব্যাপারেও জানতে চান না। এই ব্যাপারটিকে রহস্যের মোড়কে উপস্থাপন করা হয়েছে এ নাটকে। আশা করছি ভিন্ন ধাঁচের গল্পটি দর্শকের ভালো লাগবে।’