এনটিভিতে বিশেষ নাটক ‘বাবার ছেলে’

Looks like you've blocked notifications!
অভিনয়শিল্পী ফজলুর রহমান বাবু ও ফারিয়া শাহরিন। ছবি : সংগৃহীত

জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে শনিবার (১ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় প্রচার হবে বিশেষ নাটক ‘বাবার ছেলে’।

শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা। নাটকের কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ইমতিয়াজ বর্ষণ ও ফারিয়া শাহরিন।

নাটকের গল্প এমন—হাসেম গ্রাম্য বৃদ্ধ। যৌবনে বদলা খেটেছেন। সে কারণে এখনও শরীরটা টান টানই আছে। তাঁর স্ত্রী গত হয়েছেন। একমাত্র ছেলেকে কষ্ট করে লেখাপড়া করিয়েছেন। ছেলে এখন বড় অফিসার। ঢাকায় থাকে। একদিন বিশেষ প্রয়োজনে তিনি তাঁর উচ্চপদস্থ কর্মকর্তা ছেলের বাড়িতে গ্রাম থেকে যান। তাঁর পায়ের স্যান্ডেল জোড়া ছেঁড়া। ছেলে বাবার ছেঁড়া স্যান্ডেল দেখে একটু বিব্রত।

দূরের পথ জার্নি করেছেন বলে হাসেমের একটু তন্দ্রার মতো লাগে। ঘুম থেকে উঠে দেখেন, তাঁর স্যান্ডেল নেই। কাজের ছেলে জানায়, স্যান্ডেল ফেলে দেওয়া হয়েছে। বাবা ছেলেকে জিগ্যেস করেন, এখন তিনি মসজিদে যাবেন কীভাবে? ছেলের জবাব, খালি পায়ে যাবেন। ওখানে অজুখানা থেকে পা ধুয়ে নেবেন। বাবা মসজিদ থেকে নামাজ সেরে একটা মাটির সানকি কিনে ফেরেন। সেটা ছেলের হাতে দিয়ে বলেন, এটা দেখে কি কিছু মনে পড়ছে বাবা? ছেলে কিছু বলতে পারে না। বাকি গল্প জানতে চোখ রাখুন এনটিভির পর্দায়।