ক্রাইসিস আর অস্থির সময়ের মধ্যে ‘উনিশ২০’ মন ভালো করার সিনেমা : আরিয়ান

Looks like you've blocked notifications!
ওয়েব ফিল্মটির দৃশ্য ও পরিচালক মিজানুর রহমান আরিয়ান। ছবি : প্রযোজনা প্রতিষ্ঠানের সৌজন্যে

‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্ম নির্মাণ করে ভালো প্রশংসা পেয়েছিলেন মিজানুর রহমান আরিয়ান। আজ রাত ৮টায় চরকিতে মুক্তি পেয়েছে তাঁর দ্বিতীম ওয়েব ফিল্ম ‘উনিশ২০’; পাত্র-পাত্রী বড়পর্দা কাঁপানো অ্যাকশন হিরো আরিফিন শুভ ও আড়ালে চলে যাওয়া অভিনেত্রী আফসান আরা বিন্দু।

ব্যতিক্রম নামের এই ‘উনিশ২০’ সিনেমা প্রসঙ্গে আরিয়ান যেমনটা বলেছেন সেটা এমন, ‘‘আমাদের জীবনে অসংখ্য ক্রাইসিস, আমরা একটা অস্থির সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই সময়ে ‘উনিশ২০’ একটা মন ভালো করা এবং হৃদয় ছুঁয়ে যাওয়া সিনেমা হয়ে উঠুক এটাই আমার প্রত্যাশা। দর্শকের যদি সিনেমাটা ভালো লাগে তাহলে সে যেন তার বন্ধু-পরিবার সবাইকে নিয়ে আবারও সিনেমাটা দেখে এবং অন্যদেরও দেখতে উৎসাহিত করে।’’

আরিয়ান আরও যোগ করেন, ‘আমাদের দেশে সিনেমা নির্মাণ খুব সহজ কাজ নয়। অসংখ্য প্রতিকূলতার মধ্যে দিয়ে একটা সিনেমা বানাতে হয়। কিন্তু সেসব প্রতিকূলতা, কঠিন অভিজ্ঞতা সবই মধুর হয় যখন সিনেমাটা দর্শকের ভালো লাগে। তাই আমি সিনেমা পরবর্তী অভিজ্ঞতার জন্যই বেশি অপেক্ষা করি।’

সিনেমার গল্পে দেখা যাবে দুই মেরুর দুজন মানুষের চরিত্রে অভিনয় করবেন শুভ-বিন্দু। যারা মূলত উনিশ-বিশ নয়; তারা যেন উনিশ আর উনচল্লিশের ব্যবধানে থাকা মানুষ। এই ব্যবধান নিয়ে যখন তারা একছাদের নিচে আসে তখন কী হয়? অমিলটাই যেন তাদের মিল! আর বিচ্ছেদটাই যেন তাদের প্রেমের জন্মগাঁথা!

এই সিনেমায় বিশেষ চরিত্রে দেখা যাবে ইন্তেখাব দিনার ও তানিয়া আহমেদকে। আরও আছেন হাসান মাসুদ, ওয়াহিদা মল্লিক জলি, জাহিদুল হক অপু, ডিকন নূর, সাবিহা জামান, ইরফান মৃধা শিবলু, তপন মজুমদার, এলিনা শাম্মি, আমিরুল ইসলাম, শর্মী আহমেদ, মুনমুন সিদ্দিকী, লিওনা লুভাইনা, সুস্মিতা সিনহা, এ এম মজুমদার প্রমুখ।