জয়ার নায়ক মনোজ বাজপেয়ি, থাকছেন চঞ্চল চৌধুরীও

Looks like you've blocked notifications!
বলিউড তারকা মনোজ বাজপেয়ি, জয়া আহসান ও চঞ্চল চৌধুরী। ছবি : সংগৃহীত

নকশাল আন্দোলনের গল্প নিয়ে নাম চূড়ান্ত না হওয়া একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়, যার মাধ্যমে বলিউডে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের। এই খবর জানা গিয়েছিল গেল সেপ্টেম্বরে।

তবে বিপত্তি বাধে, বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীকে নিয়ে। তখন জানানো হয় এই সিরিজে জয়ার নায়ক হবেন তিনি। তবে সেই খবর অস্বীকার করে বসেন বলিউডের এই তারকা অভিনেতা।

তবে এবার খবর, নওয়াজউদ্দিন সিদ্দিকীর বদলে এই সিরিজে যোগ দিয়েছেন বলিউডের আরেক তারকা অভিনেতা মনোজ বাজপেয়ি। সঙ্গে থাকছেন বাংলাদেশের খ্যাতিমান অভিনেতা চঞ্চল চৌধুরীও। কলকাতার আনন্দবাজার পত্রিকাকে এ খবর নিশ্চিত করেছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়।

সেই প্রতিবেদনে জানানো হয়েছে, চারু মজুমদার চরিত্রে অভিনয় করবেন মনোজ বাজপেয়ি আর তাঁর স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। চঞ্চল চৌধুরীকে দেখা যাবে চারু মজুমদারের অন্যতম সঙ্গী কানু সান্যাল চরিত্রে। এই চরিত্রে আগে শাশ্বত চট্টোপাধ্যায়ের কাজ করার কথা ছিল।

এই ওয়েব সিরিজ থেকে নওয়াজউদ্দিন সিদ্দিকীর সরে যাওয়ার কারণ হিসেবে পরিচালক বলেছেন, তারিখ নিয়ে সমস্যা হচ্ছে। পারিশ্রমিকও বাড়িয়ে দিয়েছেন অনেকটাই।

তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে তিনটি পর্বে বাংলা, হিন্দি, ইংরেজি, তিনটি ভাষায় নির্মাণ হবে রাজনৈতিক এই সিরিজ। প্রযোজনা সংস্থা সিনেক্স-এর প্রযোজনায় সব ঠিক থাকলে সিরিজটি আগামী বছর আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে। গত দেড় বছর ধরে চিত্রনাট্যের প্রাথমিক খসড়া তৈরি করেছেন পরিচালক। শুটিং হতে পারে  কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন ও রাশিয়াতে।

সিরিজের বিভিন্ন চরিত্রে দেখা যেতে পারে রণিত রায়, সব্যসাচী চক্রবর্তীসহ অনেককে। এ ছাড়া থাকছেন বলিউডের পরেশ রাওয়াল, বোমান ইরানিসহ একঝাঁক তারকা; যাঁদের নাম পরে জানানো হবে।

সিরিজের তিনটি সিজনে তুলে ধরা হবে ১৯৪৭ থেকে ২০১০ অবধি বিশ্বজুড়ে বামপন্থি আন্দোলনের কাহিনি।