টম ক্রুজের রেকর্ড : বাজেট ১৭০ মিলিয়ন, ৩ দিনে সংগ্রহ ২৬০ মিলিয়ন ডলার

Looks like you've blocked notifications!
সিনেমাটির দৃশ্য। ছবি : সংগৃহীত

৩৬ বছর আগের সাড়া জাগানো ‘টপ গান’ সিনেমার দ্বিতীয় কিস্তি ‘টপ গান : ম্যাভেরিক’ নিয়ে হাজির হয়েছেন হলিউডের অন্যতম শীর্ষ তারকা টম ক্রুজ। ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তির পর সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে; মুক্তির তিন দিনে (২৭-২৯ মে) বিশ্বজুড়ে সংগ্রহ করেছে ২৬০ মিলিয়ন মার্কিন ডলার।

বক্স অফিস মোজোর বরাতে ভারতের সংবাদমাধ্যম কইমই ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, এই সিনেমা দিয়ে ১০০ মিলিয়ন ডলারের ওপেনিং ক্লাবে প্রবেশ করলেন টম ক্রুজ। সিনেমাটি প্রথম সপ্তাহান্তে যুক্তরাষ্ট্রে সংগ্রহ করেছে ১৫১ মিলিয়ন মার্কিন ডলার আর আন্তর্জাতিক বাজারে সংগ্রহ ১০৯ মিলিয়ন মার্কিন ডলার; চলচ্চিত্র বিশ্লেষকেরা যা ধারণা করেছিলেন তার চেয়ে বেশি।

ইন্ডিয়ার টুডের খবর, ‘টপ গান : ম্যাভেরিক’ ভারতের বক্স অফিসে সংগ্রহ করেছে ১৫ কোটি রুপি।

মুক্তির প্রথম সপ্তাহে টম ক্রুজের ক্যারিয়ারে রেকর্ড এই সংগ্রহ। এর আগে ২০০৫ সালে তাঁর ‘ওয়ার অব দ্য ওয়ার্ল্ডস’ সিনেমা প্রথম সপ্তাহে সংগ্রহ করেছিল ৬৮ মিলিয়ন মার্কিন ডলারের বেশি।

পত্রপত্রিকার খবর, ‘টপ গান : ম্যাভেরিক’ সিনেমার মোট বাজেট ১৭০ মিলিয়ন মার্কিন ডলার।

সিনেমাটির দৃশ্যে টম ক্রুজ। ছবি : সংগৃহীত

‘টপ গান : ম্যাভেরিক’ পরিচালনা করেছেন জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম। প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে। গত ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে সিনেমাটি উদ্বোধনী প্রদর্শনী হয়েছে, সেখানে উপস্থিত ছিলেন টম।

এই কিস্তিতে নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা তিনি। টম ক্রুজ ছাড়াও আগের সিনেমার  অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এ ছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল এই ‘টপ গান’। টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকুও ফিকে হয়নি, এই ছবির সিক্যুয়েল তারই প্রমাণ।