নিপুণের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য, সদস্যপদ বাতিল হচ্ছে জায়েদ খানের

Looks like you've blocked notifications!
চিত্রনায়ক জায়েদ খান ও অভিনেত্রী নিপুণ আক্তার। ছবি : সংগৃহীত

একাধিক কার্যনিবাহী সভায় উপস্থিত না থাকার কারণ দেখিয়ে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের কার্যনিবাহী পরিষদের সদস্যপদ বাতিল করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। আর বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে এনে চিত্রনায়ক জায়েদ খানের (সাবেক সাধারণ সম্পাদক) সমিতির সদস্যপদ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি এমন সিদ্ধান্তের চিঠি এসেছে এনটিভি অনলাইনের কাছে। তবে সমিতির পক্ষে জানানো হয়েছে, আগামী রবিবার (২ এপ্রিল) সমিতির নবম কার্যনিবাহী সভা শেষে এসব বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

২০২১-২০২৩ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে সুচরিতা কার্যনিবাহী সদস্য হিসেবে নির্বাচিত হন এবং রুবেল সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন।

২৩ ফেব্রুয়ারি ইস্যু করা শিল্পী সমিতি সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের সই করা চিঠিতে বলা হয়েছে, কার্যনির্বাহী কমিটির পর পর তিন মিটিংয়ে অংশ গ্রহণ করেননি এবং সমিতির উন্নয়নমূলক কোনো কাজে দেখা যায়নি সুচরিতা এবং রুবেলকে। পর পর তাদের নোটিশ দেওয়া হলেও কোনো সাড়া দেননি। তাই তাদের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে। 

আরেক চিঠিতে বলা হয়েছে, জায়েদ খান বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে সাধারণ সম্পাদক নিপুন আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করেন। শিল্পী সমিতি মনে করে, যা সমিতির সংগঠনের ৭(ক) ধারায় ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। যা সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। এমন অভিযোগের ভিত্তিতে শিল্পী সমিতি জায়েদ খানের সদস্য পদ স্থগিত করতে যাচ্ছে।