প্রচারণায় খুলনা ও যশোরে টিম ‘অপারেশন সুন্দরবন’

Looks like you've blocked notifications!
প্রচারণায় টিম ‘অপারেশন সুন্দরবন’। ছবি : সংগৃহীত

বিশ্ব ঐতিহ্য ও সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনকে জলদস্যু ও বনদস্যুমুক্ত করার প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা বর্তমানে দেশের ৪৫ সিনেমা হলে চলছে।
 
সিনেমাটির প্রচারণায় ‘অপারেশন সুন্দরবন’ টিম এবার খুলনায়; ছুটে গেলেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া ও রোশানরা। সঙ্গে ছিলেন সিনেমার পরিচালক দীপংকর দীপন।
 
শনিবার (১ অক্টোবর) বিকেলে খুলনার শহীদ হাদিস পার্কে হাজির হন ‘অপারেশন সুন্দরবন’র নায়ক সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, নায়িকা নুসরাত ফারিয়া, নির্মাতা দীপনসহ সিনেমাটির টিম। সেখানে তাঁদের বরণ করে নেন সিনেমাপ্রেমীরা।
 
এই প্রচারণার আয়োজনে ছিল কুয়েট ফিল্ম ক্লাব ও খুলনা সাহিত্য ও সাংস্কৃতিক সংস্থা। এ সময় দুটি সংগঠনের পক্ষ থেকে টিম ‘অপারেশন সুন্দরবন’কে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে দর্শকদের উদ্দেশে নুসরাত ফারিয়া বলেন, ‘খুলনায় এসে খুব ভালো লাগছে। সিনেমাটি সবাইকে নিয়ে দেখবেন। একবারে মন না ভরলে কয়েক বার দেখবেন। খুব কষ্ট করে কাজ করেছি আপনাদের জন্য। এখানে যেভাবে আমাদের দেখতে এসেছেন; আমরা চাই, হলেও আপনারা সিনেমাটি দেখতে এভাবেই ভিড় করবেন।’

শহীদ হাদিস পার্কের অনুষ্ঠানের পর খুলনার লিবার্টি সিনেমা হলে এবং শঙ্খ সিনেমা হলে টিম অপারেশন সুন্দরবনের পক্ষ হতে সিনেমা হলের স্টাফদের উপহারসামগ্রী প্রদান করা হয়। এ সময় প্রিয় নায়ক-নায়িকাদের কাছে পেয়ে উচ্ছ্বসিত ছিল দর্শকেরা। এ সময় তাঁরা খুলনা শহর ঘুরে প্রচারণায় অংশ নেন।

আজ রোববার তাঁরা যশোরের মণিহার সিনেমা পরিদর্শনে যাচ্ছেন।

দীপংকর দীপনের পরিচালনায় সুন্দরবনকে জলদুস্যমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’; বন্যজীবন নিয়ে বাংলাদেশের প্রথম রোমাঞ্চকর কাহিনিচিত্র এটি।
 
২০১৯ সালে ২০ ডিসেম্বর সাতক্ষীরার বুড়িগোয়ালিনী এলাকায় শুটিং শুরু হয়েছিল ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার। করোনার কারণে কয়েক ধাপ পিছিয়ে গেল বছরের ১০ নভেম্বর মোংলার বানিয়াশান্তা এলাকায় সিনেমাটির শুটিং শেষ হয়।
 
সিনেমাটিতে অভিনয় করেছেন রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বণিক, তাসকিন রহমান, রওনক হাসান, তুয়া চক্রবর্তী, মনোজ প্রামাণিক, সামিনা বাশার, রাইসুল ইসলাম আসাদ, আরমান পারভেজ মুরাদ, নরেশ ভুইয়া, মানস বন্দোপাধ্যায়, মনির খান শিমুল প্রমুখ।
 
সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।