ফুয়াদ লাইভ

ফুয়াদের ‘নিটোল পায়ে’, সুমন-আনিলার ‘গাইবো না’তে মঞ্চ মাতলো ১৪ বছর পর

Looks like you've blocked notifications!
মঞ্চে গাইছেন ফুয়াদ। ছবি : সংগৃহীত

বিকাল ৫ টায় গেট ওপেন, সন্ধ্যায় আইসিসিবি এর এক্সপো জোনে গান, পারফরমেন্স ও সুরের এক মিতালি হয়ে জমে উঠলো পুরো মঞ্চ। একই মঞ্চে ১৪ বছর পর বেসবাবা সুমন, ফুয়াদ ও আনিলার গানে মুখরিত হলো চারিদিক। নিটোল পায়ের রিনিঝিনিতে শ্রোতা সাধারণ হলো বিমোহিত। চিরচেনা এই গানের তালে সুর তুললো সবাই। এ যেন ছিল সঙ্গীতপ্রেমীদের জন্য এক স্বপ্নিল সন্ধ্যা।

২৫ ডিসেম্বর আয়োজিত এই কনসার্টে আরও ছিল মোট ৩০ তারকার সঙ্গীত জমকালো পরিবেশনা। স্কাই ট্র‍্যাকার লিমিটেডের আয়োজনে কনসার্টের প্রথমেই মঞ্চে উঠেন হাসিব সবার প্রিয় গান ডাক দিয়াছেন গানটি নিয়ে। ফুয়াদ ইন্ট্রো বিভাগে পারফর্ম করেন

পরবর্তীতে মঞ্চে ‘তুমি হীনা’ গানটি পরিবেশন করেন ফাইরুজ। এরপর তাশফি নিয়ে আসেন তার বেশ কয়েকটি গান। এরপরেই জেফার মঞ্চ মাতান ‘ব্যস্ত শহরে’ গানটি দিয়ে। এলিটা মঞ্চে ওঠেন ‘কোথায়’ গানটি দিয়ে। পরবর্তীতে সঙ্গীত পরিবেশন করেন পান্থ কানাই, ব্যাক জাং, আলী হাসান। এরপর আবার মঞ্চে আসেন ফাইরুজ এবং ফুয়াদ ইন্ট্রো পার্ট শেষ করেন।

এবার রাফা ইন্ট্রোতে একে একে পারফর্ম করেন, রাফা, আশরিন, জাকি আদনানা, জোহাদ এবং রিয়াসাত। সর্বশেষ পার্ট ছিল, বেইজ বাবা সুমন ইন্ট্রো। এতে গানের সূচনা করেন বেইজ বাবা সুমন নিজেই এরপর আসেন আনিকা, তাশফি, হাসিব, জোহান ও হাসিব। এভাবেই একে একে দেশের জনপ্রিয় মোট ৩০ জন তারকা শিল্পী গান পরিবেশন করেন।

সুমন ও আনিলার ‘গাইবো না আর কোন গান’ এর মূর্ছনায় মুখরিত হইয়ে ওঠে পুরো জনস্রোত। একই সাথে মঞ্চে ১৪ বছর পর একসাথে গান পরিবেশনা করে ফুয়াদ, আনিলা ও বেইজ বাবা সুমন। ফুয়াদের ‘নিটোল পায়ে’ আরো ঝড় তোলে স্রোতাদের।

স্কাই ট্র্যাকার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দোজা এলান বলেন, ‘সর্বশেষ যখন ফুয়াদের কাজ করি তখন ২০১৯ সাল। সেসময় সবকিছু খুব অন্যরকম ছিল। করোনা বিহীন এক পৃথিবী ছিল। আজ প্রায় ৩ বছর পর ফের ফুয়াদ মঞ্চে, তার সাথে কাজের অভিজ্ঞতার আদলে আমার নিজস্ব ভালোলাগা বেশি। এই দীর্ঘ বিরতির পর ফুয়াদ মঞ্চে এসেছে সাথে বেইজ বাবা সুমন আর আনিলা, রাফার এই অবিস্মরণীয় পারফরম্যান্স মন্ত্রমুগ্ধকর ছিল।’