বাংলাদেশে জন্ম হওয়ার পিছিয়ে আছে দীঘি, বলিউডে জন্ম নিলে...

Looks like you've blocked notifications!
প্রার্থনা ফারদিন দীঘি ও ফারিয়া শাহরিন। ছবি : ফেসবুক থেকে নেওয়া

‘দীঘি হয়তো বলিউডে জন্ম নিলে স্টারকিড হিসেবে করণ জোহরের অনেক সিনেমায় কাজ করতেন। কিন্তু বাংলাদেশে জন্ম হওয়ার জন্য সে অনেক কিছুতেই পিছিয়ে আছে।’ এমন মন্তব্য করেছেন ছোট পর্দার অভিনেত্রী ফারিয়া শাহরিন; যিনি আলোচনায় এসেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’ সিরিজের অন্তরা চরিত্রে অভিনয় করে।

দীর্ঘ এক ফেসবুক স্ট্যাটাসে এই অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি সম্পর্কে আরও বলেছেন, ‘সঠিক দিক-নির্দেশনার অভাবে দীঘি নিজেই যা পেরেছে, যতটুকু পেরেছে করেছে বা করে। তার ময়না পাখির বিজ্ঞাপনচিত্রটি সেরা। সে কোনো ব্যাকআপ ছাড়া নিজেই নিজেকে তৈরি করেছে। হয়তো অনেক কিছুই না বুঝে করেছে, যেটা আমাদের বা আপনাদের ভালো লাগেনি।’

টিকটকে নিয়মিত ভিডিও প্রকাশ করেন দীঘি। প্রায়ই এটা নিয়ে  প্রশ্নের মুখে পড়েন। এ নিয়ে দীঘির পক্ষ নিয়ে ফারিয়া বলেন ‘এখন টিকটক করে অনেকেই ফেম পাচ্ছে বা লাইমলাইটে আসছে। এ কারণে সেটাই বেছে নিয়েছে দীঘি। একটা সিনেমায়ও হয়তো কাজ করেছে। সেটার গল্প ও নির্মাণ সম্ভবত ভালো ছিল না। আমার ধারণা ভালো পরিচালক দীঘিকে সুযোগ দিলে সে ভালো করবে।’

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল।

দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গত বছরের মার্চে। মুক্তি পেয়েছে তাঁর অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এর পর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।