বক্স অফিস

বাজেট ১৫০ কোটি, নিশ্চিত লোকসানের দিকে রণবীরের সিনেমা!

Looks like you've blocked notifications!
সিনেমাটির নায়ক-নায়িকা রণবীর ও বাণী কাপুর। ছবি : ইনস্টাগ্রাম থেকে

ব্যক্তিজীবনে বেশ ফুরফুরে সময় যাচ্ছে বলিউড তারকা রণবীর কাপুরের। কারণ, বাবা হতে চলেছেন তিনি। কিন্তু চলচ্চিত্র অঙ্গনে তাঁর পারফরম্যান্স হতাশ করেছে দর্শককে। তাঁর সদ্য মুক্তি পাওয়া সিনেমা নিশ্চিত লোকসানের দিকে।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামার খবর, ২২ জুলাই মুক্তি পেয়েছে রণবীর কাপুর, বাণী কাপুর ও সঞ্জয় দত্ত অভিনীত সিনেমা ‘শমসেরা’। এ সিনেমা দিয়ে চার বছর পর বড় পর্দায় ফিরেছেন রণবীর কাপুর। কিন্তু দর্শকের সাড়া পেলেন না।

গতকাল সোমবার বক্স অফিসে সম্পূর্ণ ধস হয়েছে সিনেমাটির। সংগ্রহ কমেছে ৭০ শতাংশ। বাণিজ্য পূর্বাভাস, গতকাল ‘শমসেরা’ সংগ্রহ করেছে তিন কোটি রুপির মতো। সেই হিসাবে চার দিনে মোট সংগ্রহ দাঁড়িয়েছে ৩৪ কোটি রুপি।

পোর্টালটি বলছে, এত কম সংগ্রহের মানে দাঁড়ায় দর্শক সিনেমাটিকে প্রত্যাখ্যান করেছে। যেহেতু হলে মুক্তিতে লোকসান হচ্ছে, ক্ষতি পোষাতে ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্বের ওপর নির্ভর করতে হবে। কিন্তু নিশ্চিত লোকসান হচ্ছে।

বলিউড হাঙ্গামার বিশ্লেষণ, সিনেমাটির লাইফটাইম কালেকশন হতে পারে ৪৫ কোটির কম। বিশ্বব্যাপী চার হাজার ৩০০ স্ক্রিনে মুক্তি পায় সিনেমাটি এবং প্রথম দিনের তুলনায় চতুর্থ দিনে তা অর্ধেকের নিচে নেমেছে।

বিভিন্ন খবরে প্রকাশ, ‘শমসেরা’র বাজেট ১৫০ কোটি রুপি। ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর পর ফের লোকসান গুনতে হচ্ছে যশরাজ ফিল্মসকে।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক টুইট বার্তায় এ সিনেমাকে ‘এপিক ডিজাপয়েন্টমেন্ট’ আখ্যা দিয়েছেন। করণ মালহোত্রা পরিচালিত এ সিনেমায় রণবীর কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন বাণী কাপুর।